শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

IPL 2022: টি-২০ তে অনন্য রেকর্ড! এমএস ধোনি যা করেছিলেন সেটাই করে দেখালেন তেওয়াটিয়া

মৌসুমী মোদক

প্রকাশিত: এপ্রিল ৯, ২০২২, ০৬:১২ পিএম | আপডেট: এপ্রিল ১০, ২০২২, ১২:১৫ এএম

IPL 2022: টি-২০ তে অনন্য রেকর্ড! এমএস ধোনি যা করেছিলেন সেটাই করে দেখালেন তেওয়াটিয়া
টি-২০ তে অনন্য রেকর্ড! এমএস ধোনি যা করেছিলেন সেটাই করে দেখালেন তেওয়াটিয়া

গতকাল পাঞ্জাব কিংসের বিরুদ্ধে অবিশ্বাস্য ম্যাচ জিতিয়ে ফিরেছেন গুজরাট টাইটান্সের রাহুল তেওয়াটিয়া (Rahul Tewatia)। জেতার জন্য শেষ দু‍‍`বলে যখন দরকার ১২ রান, তখনই পরপর দুই ছক্কা হাঁকিয়ে ম্যাচ পকেটে ভরেন তেওয়াটিয়া৷ তাঁর এই অনবদ্য ‍‍`ক্যামিও‍‍`র চর্চা চলছে কাল থেকেই।

শেষ ২ বলে ১২ রান করে ম্যাচ জেতার নজির যদিও নতুন নয়। টি-২০-র ইতিহাসে এই নিয়ে চতুর্থবার এমনটা ঘটল। আইপিএলে এটা ঘটল দ্বিতীয়বার। ঠিক ছয় বছর আগে আইপিএলে ২০১৬-তে ঠিক এমন কাণ্ডটাই ঘটিয়েছিলেন কিংবদন্তি এমএস ধোনি (MS Dhoni)। সেবারও প্রতিপক্ষ ছিল পাঞ্জাব (তৎকালীন কিংস ইলেভেন পাঞ্জাব)।

সেবার রাইজিং পুণে সুপারজায়েন্টসের জার্সিতে শেষ ওভারে গর্জে উঠেছিল ধোনির ব্যাট। পাঞ্জাবের অক্ষর প্যাটেলের করা শেষ দুই বলে পরপর দুই ছক্কা হাঁকিয়ে ম্যাচ জিতেছিলেন মাহি। এবারও সেই পাঞ্জাবের বিরুদ্ধেই জ্বলে উঠলেন তেওয়াটিয়া। টি-২০-তে শেষ দুই বলে দুই ছক্কা মেরে ম্যাচ জিতিয়ে গড়লেন অনবদ্য রেকর্ড। একইসঙ্গে ছুঁলেন ধোনিকেও।

প্রসঙ্গত, কুড়ি ওভারের ক্রিকেটে শেষ দু‍‍`বলে দু ছক্কার নজির প্রথম গড়েছিলেন মিচেল মার্শ। চ্যাম্পিয়ন্স লিগ ২০১৪-এ প্রতিপক্ষ রবার্টা ফ্রিলিঙ্কের ওভারে শেষ দুই বলে ১২ রান নিয়ে ম্যাচ জিতিয়ে ছিলেন তিনি।  সেবারই প্রথম লেখা হয়েছিল এই অনন্য ইতিহাস।