বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪

IPL 2022-এর সেরা একাদশ বাছলেন শচীন, জায়গা নেই বিরাট-রোহিতের! ক্যাপ্টেন কে?

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ৩১, ২০২২, ০৮:২৯ পিএম | আপডেট: জুন ১, ২০২২, ০২:২৯ এএম

IPL 2022-এর সেরা একাদশ বাছলেন শচীন, জায়গা নেই বিরাট-রোহিতের! ক্যাপ্টেন কে?
IPL 2022-এর সেরা একাদশ বাছলেন শচীন, জায়গা নেই বিরাট-রোহিতের! ক্যাপ্টেন কে?

সদ্যই শেষ হয়েছে আইপিএল ২০২২। দু‍‍`বছর পর দেশের মাটিতে আয়োজিত হল আইপিএল, তাই টুর্নামেন্ট জুড়ে উত্তেজনা ছিল তুঙ্গে। শেষ পর্যন্ত দুর্দান্ত খেলে ট্রফি জিতে নিল প্রথমবার ক্রোড়পতি লিগে পা রাখা গুজরাট টাইটান্স। অভিষেকের মরশুমেই ট্রফি জিতে রীতিমতো ইতিহাস গড়ে ফেলল হার্দিক পান্ডিয়ার দল।

আর আইপিএলের পরেই এবার নিজের পছন্দের সেরা একাদশ বেছে নিলেন শচীন তেন্ডুলকর (Sachin Tendulkar)। তবে তাঁর প্রথম একাদশে বাদ পড়লেন দুই বিশ্ববন্দিত ব্যাটার বিরাট কোহলি (Virat Kohli) ও রোহিত শর্মা (Rohit Sharma)। বদলে তিনি নেতা বেছে নিলেন সদ্য আইপিএল জয়ী অধিনায়ক হার্দিক পান্ডিয়াকে।

‘কিং কোহলি’ ও ‘হিটম্যান’, তেন্ডুলকরের কাছে দু‍‍`জনেই খুব প্রিয়৷ কিন্তু এবার আইপিএলে খারাপ পারফরম্যান্সের জন্য তিনি নিজের সেরা একাদশ থেকে দু‍‍`জনকে বাদ রাখলেন। তবে তাঁর দলে জায়গা পেলেন কেএল রাহুল থেকে শুরু করে জস বাটলার, শিখর ধাওয়ান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মিলার ও দীনেশ কার্তিক। এছাড়াও বোলিংয়ে রশিদ খান, মহম্মদ শামি, জসপ্রীত বুমরা এবং যুজবেন্দ্র চাহালকে বেছে নিলেন মাস্টার ব্লাস্টার।

ক্রিকেট ঈশ্বরের দলের দুই ওপেনার জস বাটলার ও শিখর ধাওয়ান। তিন নম্বরে রয়েছেন কেএল রাহুল। ব্যাটিং অর্ডারে চারে অধিনায়ক হার্দিক পান্ডিয়া, পাঁচে ‘কিলার’ ডেভিড মিলার, ছয়ে নামবেন লিয়াম লিভিংস্টোন এবং সাত নম্বরে নেমে ফিনিশারের ভূমিকা পালন করবেন দীনেশ কার্তিক।

বোলিং বিভাগও দুর্দান্ত। বোলিংয়ের জন্য  রশিদ খান, মহম্মদ শামি, জসপ্রীত বুমরা এবং যুজবেন্দ্র চাহালকে বেছে নিয়েছেন ‘আধুনিক ক্রিকেটের ডন’। সবমিলিয়ে বিরাট-রোহিত বাদ গেলেও শচীনের সেরা একাদশ কিন্তু বেশ নজরকাড়া।

একনজরে শচীনের সেরা আইপিএল একাদশ

জস বাটলার, শিখর ধাওয়ান, কে এল রাহুল, হার্দিক পাণ্ডিয়া (অধিনায়ক), ডেভিড মিলার, লিয়াম লিভিংস্টোন, দীনেশ কার্তিক, রশিদ খান, মহম্মদ শামি, জসপ্রীত বুমরা এবং যুজবেন্দ্র চাহাল।