সোমবার, ২৭ মে, ২০২৪

ফিরেও হল না ফেরা! দল থেকে ছিটকেই গেলেন বুমরাহ, বড় আপডেট BCCI-এর

মৌসুমী মোদক

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৩, ০৬:৪২ পিএম | আপডেট: জানুয়ারি ১০, ২০২৩, ১২:৪২ এএম

ফিরেও হল না ফেরা! দল থেকে ছিটকেই গেলেন বুমরাহ, বড় আপডেট BCCI-এর
ফিরেও হল না ফেরা! দল থেকে ছিটকেই গেলেন বুমরাহ, বড় আপডেট BCCI-এর

নতুন বছরের শুরুতেই দারুণ সুখবর পেয়েছিলেন ক্রিকেটপ্রেমীরা। বিসিসিআই-এর তরফে জানানো হয়েছিল, একদিনের ক্রিকেটে প্রত্যাবর্তন করতে চলেছেন জসপ্রীত বুমরাহ। শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজেই মাঠে নামতে দেখা যাবে  দেশের এক নম্বর পেসারকে। তবে এর মাঝেই ফের এল দুঃসংবাদ। ফিরেও যেন ফেরা হল না বুমরাহ-র৷ লঙ্কানদের বিরুদ্ধে খেলা হবে না তাঁর৷ এমনটাই জানিয়ে দিল, ভারতীয় ক্রিকেট বোর্ড।

আগামিকাল গুয়াহাটিতে ভারত বনাম শ্রীলঙ্কা তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। তার আগেই বুমরাহকে নিয়ে বড় আপডেট দিল বোর্ড। সোমবারই বিসিসিআই-এর তরফে ট্যুইটে জানিয়ে দেওয়া হল, দাসুন শানাকাদের বিরুদ্ধে আর মাঠে নামা হচ্ছে না জসপ্রীতের৷ কারণ, তিনি এখনও পুরোপুরি ফিট নন। তাই দলের নম্বর ওয়ান পেস বোলারকে নিয়ে কোনও তাড়াহুড়ো করতে চাইছে না বোর্ড। অত্যন্ত সতর্কতার সঙ্গেই বোর্ডের তরফে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত সেপ্টেম্বর থেকে বুমরা ক্রিকেটের বাইরে। চোটের জন্য খেলতে পারেননি টি-২০ বিশ্বকাপ। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে বুমরার রিহ্যাব করেছেন। গত জুলাই মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে একদিনের ম্যাচ খেলার সময় পিঠে চোট পান বুমরা। এরপর তাঁর অস্ত্রোপচার হয়েছিল। ফিট না হওয়ার জন্য এশিয়া কাপেও খেলতে পারেননি তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে কামব্যাক করেছিলেন বুমরা। তবে প্রথম ম্যাচে তিনি খেলেননি। তখন থেকেই তাঁর চোট নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। বাকি দুটি ম্যাচে খেললেও, তাঁর পারফরম্যান্স মোটেও ভালো ছিল না।

এরপর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ শুরুর আগেই বুমরা সোজা বেঙ্গালুরুতে চলে এসেছিলেন রিহ্যাব করাতে। স্ট্রেস ইঞ্জুরিই ভুগিয়েছে বুমরাকে। ভারত চলতি বছর দেশ-বিদেশ মিলিয়ে লাগাতার ক্রিকেট খেলবে। তার মধ্যেই রয়েছে আইপিএলও। ভারতের বড় ইভেন্ট বলতে রয়েছে এশিয়া কাপ ও ঘরের মাঠে বিশ্বকাপ। বুমরাকে নিয়ে বিসিসিআই যে কোনওরকম ঝুঁকি নেবে না, তা দিনের আলোর মতোই পরিষ্কার।

যদিও বুমরার পরিবর্ত হিসাবে জাতীয় দলের নির্বাচকরা দলে আর কাউকে নেয়নি। তিন ম্যাচের টি-২০ সিরিজ ভারত ২-১ জিতেছে। এবার শুরু হচ্ছে পঞ্চাশ ওভারের ফরম্যাটে দুই প্রতিবেশী রাষ্ট্রের ক্রিকেটীয় লড়াই। আগামী বৃহস্পতিবার কলকাতায় দ্বিতীয় ম্য়াচ। সিরিজের তৃতীয় তথা শেষ ম্য়াচ রবিবার তিরুবনন্তপুরমে।