শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

চোট সারিয়ে ফিরতেই কোভিড আক্রান্ত কেএল রাহুল! তবে কি অনিশ্চিত WI-এর বিরুদ্ধে T20-তে?

মৌসুমী মোদক

প্রকাশিত: জুলাই ২২, ২০২২, ০১:৫৯ পিএম | আপডেট: জুলাই ২২, ২০২২, ০৮:১০ পিএম

চোট সারিয়ে ফিরতেই কোভিড আক্রান্ত কেএল রাহুল! তবে কি অনিশ্চিত WI-এর বিরুদ্ধে T20-তে?
চোট সারিয়ে ফিরতেই কোভিড আক্রান্ত কেএল রাহুল! তবে কি অনিশ্চিত WI-এর বিরুদ্ধে T20-তে?

সদ্যই চোট সারিয়ে ফিরেছিলেন মাঠে৷ টুকটাক অনুশীলনও শুরু করে দিয়েছিলেন। ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে স্কোয়াডে নামও ছিল তাঁর। ফিটনেস ঠিক থাকলেই ফের বাইশ গজে ব্যাট হাতে দেখা যেত তাঁকে। কিন্তু এর মধ্যেই জোর ধাক্কা! কোভিড আক্রান্ত হয়ে পড়লেন কেএল রাহুল (KL Rahul)। ফলে তাঁর ওয়েস্ট ইন্ডিজ সফর কার্যত অনিশ্চিতই হয়ে পড়ল।

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ ও পাঁচটি টি-২০ ম্যাচ খেলবে ভারত-ওয়েস্ট ইন্ডিজ। আর এই টি-২০ সিরিজেই টিম ইন্ডিয়ায় (Team India) ফেরার কথা ছিল কেএল রাহুলের। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে আসন্ন ওয়ানডে সিরিজে জায়গা না পেলেও টি-২০ স্কোয়াডে জায়গা পেয়েছিলেন টিম ইন্ডিয়ার এই টপ অর্ডার ব্যাটার৷ কথা ছিল আগামী শনিবার বেঙ্গালুরু থেকে তাঁর ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে রওনা দেবেন তিনি। কিন্তু আচমকা করোনার কবলে পড়ে তা যেন ভেস্তে যেতেই বসেছে।

এমনিতেই কুঁচকির চোটের জন্য দীর্ঘদিন জাতীয় দল থেকে বাইরে রাহুল। জার্মানিতে চিকিৎসা সেরে এতদিন তিনি ছিলেন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA)। সেখানেই রিহ্যাব চলছিল তাঁর। চোট সারিয়ে এনসিএ-র মাঠে অনুশীলনও শুরু করে দিয়েছিলেন তিনি। সম্প্রতি একটি ভিডিওতে দেখা গিয়েছিল ভারতীয় মহিলা দলের অভিজ্ঞ বোলার ঝুলন গোস্বামীর বলে ব্যাট চালাচ্ছেন রাহুল। ফলে ধরেই নেওয়া হয়েছিল তাঁর বাইশ গজে নামতে আর অসুবিধা নেই। কিন্তু কোভিড আক্রান্ত হয়ে তা খানিক অনিশ্চিতই হয়ে পড়ল।

বৃহস্পতিবারই বিসিসিআই-এর তরফে জানানো হয় কেএল-এর কোভিড আক্রান্ত হওয়ার খবর। এদিন মুম্বইয়ে বোর্ডের অ্যাপেক্স কাউন্সিল বৈঠকের পরই এই খবর দেন স্বয়ং বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। একইসঙ্গে জানা যায়, আসন্ন কমনওয়েলথ গেমসে অংশগ্রহণ করা ভারতীয় মহিলা ক্রিকেট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্যও কোভিড পজিটিভ৷ ফলে বোর্ডের দুশ্চিন্তা বেশ খানিক বাড়ল।

অন্যদিকে, আজ, আর কিছুক্ষণের মধ্যেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলতে নামছে ভারত। শিখর ধাওয়ানের নেতৃত্বে আজ মাঠে নামবে টিম ইন্ডিয়া। যদিও সেখানে আবার বিপত্তিতেও পড়েন ধাওয়ানরা। তুমুল বৃষ্টির কারণে দলের আউটডোর প্র‍্যাকটিসই ভেস্তে গেল। ফলে ইন্ডোরেই প্র‍্যাকটিস সারতে হল তাঁদের। ইন্ডোর নেটে দীর্ঘক্ষণ প্র‍্যাকটিস করেন ভারতীয় ক্রিকেটার রা। আর ক্যারিবিয়ানদের বিরুদ্ধে নামার আগে যে বেশ আত্মবিশ্বাসে ফুটছে ধাওয়ান-ব্রিগেড, তারও বেশ আঁচ পাওয়া গিয়েছে।