শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

পা দিয়ে অন্য দলের জার্সি মাড়াচ্ছেন, ঘষছেন মাটিতে! প্রাণনাশের হুমকি পেলেন মেসি, দেখুন ভিডিও

মৌসুমী মোদক

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২২, ১১:৪৮ এএম | আপডেট: নভেম্বর ৩০, ২০২২, ০৫:৪৮ পিএম

পা দিয়ে অন্য দলের জার্সি মাড়াচ্ছেন, ঘষছেন মাটিতে! প্রাণনাশের হুমকি পেলেন মেসি, দেখুন ভিডিও
পা দিয়ে অন্য দলের জার্সি মাড়াচ্ছেন, ঘষছেন মাটিতে! প্রাণনাশের হুমকি পেলেন মেসি, দেখুন ভিডিও

বিতর্কের মুখে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ফুটবলার লিওনেল মেসি (Lionel Messi)। আর তিনি এমন বিতর্কেই জড়ালেন যে প্রাণনাশের হুমকি অবধি পেলেন। আসলে সম্প্রতি মেসির একটি ভিডিও নিয়ে উত্তাল সোশ্যাল মিডিয়া। সেই ভিডিওতে নাকি অন্য দেশের পতাকাকে অসম্মান করতে দেখা গিয়েছে ফুটবলের অন্যতম সুপারস্টারকে। আর সেই ঘটনা সামনে আসতেই ফের খবরের শিরোনামে মেসি।

ঠিক কী নিয়ে বিতর্ক? আসলে চলতি ফুটবল বিশ্বকাপে মেক্সিকোর (Mexico) বিরুদ্ধে ২-০ গোলে জেতে মেসির দল আর্জেন্টিনা (Argentina)। আর ম্যাচ শেষে ভাইরাল আর্জেন্টিনা লকার রুমের ভিডিও৷ যেখানে মেক্সিকোর বিরুদ্ধে জয় পাওয়ার পর উচ্ছ্বাসে ভাসছিল গোটা দল৷ বাদ ছিলেন না এলএমটেন-ও। আর তখনই তিনি এমন কাণ্ড ঘটান যা নিয়েই শুরু বিতর্ক।

আর্জেন্টিনা লকার রুমে দলের জয় সেলিব্রেশনের সময় মাটিতে পড়ে ছিল মেক্সিকোর জাতীয় দলের জার্সি। আর তাতেই পা লেগেছিল মেসির। এমনকি একটা সময় তিনি পা দিয়ে সেই জার্সি নিয়ে মাটিতে ঘষছেন এমনও মনে করছেন অনেকে। আর এই ভিডিও প্রকাশ্যে এলে তা দেখে বেজায় চটেছেন মেক্সিকোর বক্সার সল কানালো অ্যালভারেজ৷ ফুটবল মহাতারকাকে জীবননাশের হুমকিও দিয়েছেন।

ভিডিওটি দেখে মেক্সিকান বক্সার এলএমটেন-কে হুমকির সুরে বলেছেন, ‍‍`বন্ধুরা আপনারা দেখতে পেলেন মেসি আমাদের জার্সি দিয়ে মাটি পরিষ্কার করছেন৷ উনি ভগবানের কাছে প্রার্থনা করুন যাতে আমি তাঁকে খুঁজে না পাই৷‍‍` অ্যালভারেজ আরও বলেন, ‘ আমি যেমন আর্জেন্টিনাকে শ্রদ্ধা করি, ওঁরও মেক্সিকোকে শ্রদ্ধা করা উচিত! আমি গোটা দেশের কথা বলছি না, সেই ষাঁড়গুলো-যা মেসি করেছে৷‍‍` আর বক্সারের এই হুমকি নিয়ে এখন রীতিমতো চর্চার শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

প্রসঙ্গত, এদিনের মেক্সিকোর বিরুদ্ধে এই জয় লিওনেল মেসির দলের জন্য খুবই প্রয়োজনীয় ছিল৷ বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হেরে বসেছিলেন মেসিরা। আর তাই প্রথম রাউন্ড থেকে ছিটকে যাওয়ার ভয় এড়াতে এদিনের এই জয় খুবই দরকারী ছিল। যদিও এখনও শেষ ষোলোয় পৌঁছনোর জন্য পরবর্তী পোল্যান্ড বনাম আর্জেন্টিনা ম্যাচও অত্যন্ত গুরুত্বপূর্ণ৷ আর্জেন্টিনা গ্রুপ সি-তে পোল্যান্ডের থেকে পিছনে রয়েছে৷ তাই পোল্যান্ডের বিরুদ্ধে জিতে শেষ ষোলোর টিকিট নিশ্চিত করতে চাইবে নীল-সাদা বাহিনী৷ তবে পোল্যান্ডের বিরুদ্ধে ড্র করলেও প্রি কোয়ার্টার ফাইনালে পৌঁছতে পারবেন মেসিরা৷