বৃহস্পতিবার, ০৭ জুলাই, ২০২২

IPL-এ একটা ম্যাচেও সুযোগ পাননি অর্জুন! ছেলেকে কী সান্ত্বনা দিলেন তেন্ডুলকর?

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ২৫, ২০২২, ০৬:৫১ পিএম | আপডেট: মে ২৫, ২০২২, ০৬:৫১ পিএম

IPL-এ একটা ম্যাচেও সুযোগ পাননি অর্জুন! ছেলেকে কী সান্ত্বনা দিলেন তেন্ডুলকর?
IPL-এ একটা ম্যাচেও সুযোগ পাননি অর্জুন! ছেলেকে কী সান্ত্বনা দিলেন তেন্ডুলকর?

চলতি আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে একটিও ম্যাচ খেলার সুযোগ হয়নি অর্জুন তেন্ডুলকরের। সমর্থকরা ভেবেছিলেন, সারা মরশুমে সুযোগ না পেলেও হয়তো শেষ ম্যাচে আইপিএল অভিষেক করতে দেখা যাবে শচীন পুত্রকে। কিন্তু তেমনটা হয়নি। গোটা মরশুম রিজার্ভ বেঞ্চে বসেই কাটাতে হয়েছে এই বাঁ-হাতি পেসারকে।

২০২১-এর মরশুমেও ২০ লক্ষ টাকায় অর্জুনকে দলে নিয়েছিল মুম্বই। কিন্তু চোটের জন্য মুম্বইয়ের হয়ে একটি ম্যাচও খেলা হয়নি বছর বাইশের এই ক্রিকেটারের। এরপর মুম্বই ছেড়ে দেয় অর্জুনকে। ২০২২-এর মেগা নিলামে ফের ৩০ লক্ষ টাকায় তাঁকে মুম্বই সংসারে নিয়ে আসে ম্যানেজমেন্ট। কিন্তু এবারও দলের হয়ে অভিষেক হল না।

এদিকে ছেলের এমন পরিস্থিতিতে বাবা কী ভাবছেন? মুম্বইয়ের আইপিএল অভিযান শেষ হতেই নিজের প্রতিক্রিয়া জানালেন শচীন তেন্ডুলকর। দীর্ঘদিন ধরেই মুম্বই দলের মেন্টর হিসাবে ফ্র‍্যাঞ্চাইজির সঙ্গে রয়েছেন। তার আগে এই দলের হয়েও দীর্ঘ কয়েক মরশুম খেলেওছেন। ২০১৩-তে অবসরের পরেই শচীনকে মেন্টর হিসাবে নিযুক্ত করেছিল মুম্বই ইন্ডিয়ান্স। ফলে মুম্বই থেকেই ছেলে অর্জুনের অভিষেক হওয়া দেখতে চেয়েছিলেন বাবা৷ কিন্তু এবারের মরশুমে তা আর হল না৷ তবে এই প্রসঙ্গে নিজের অভিমত স্পষ্ট জানিয়ে দিলেন তেন্ডুলকর।

সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেল ‘সচ ইন সাইট’-এ অনুষ্ঠিত এক প্রশ্নোত্তর পর্বে এক অনুরাগী শচীনের কাছে প্রশ্ন রাখে, তিনি কি এই মরশুমে অর্জুনকে মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে দেখতে চেয়েছিলেন? এর উত্তরে তেন্ডুলকরের সাফ জবাব, "এটা সম্পূর্ণ অন্য প্রশ্ন। আমি কী ভাবছি বা কী মনে করছি, সেটা গুরুত্বপূর্ণ নয়। কারণ এই মরশুম এখন শেষ। অর্জুনের সঙ্গে আমার যখনই কথা হয়, তখনই আমি ওকে বলি যে, রাস্তা কঠিন ও চ্যালেঞ্জিং হবে। তুমি ক্রিকেট খেলছ, কারণ তুমি এই খেলাকে ভালবাসো। আর এটাই করতে থাকবে। এভাবেই ভালবেসে যাও আর কঠোর পরিশ্রম চালিয়ে যাও। ফলাফল সময় মতো আসবে।"

 

একই সঙ্গে মাস্টার ব্লাস্টার জানান, "যদি দল নির্বাচনের কথা বলেন, তাহলে বলতে পারি, কোনওভাবেই দল নির্বাচনের সঙ্গে নিজেকে যুক্ত করি না। পুরোটাই টিম ম্যানেজমেন্টের দায়িত্ব। কারণ এভাবেই বরাবর দল পরিচালনা করতে চেয়েছি। এভাবেই আমি কাজ করি।"