শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

রঞ্জিতে দুরন্ত পারফরম্যান্সের জের! ভারতীয় টেস্ট দলে সুযোগ পেতে চলেছেন এই তরুণ প্রতিভা

মৌসুমী মোদক

প্রকাশিত: জুন ২৪, ২০২২, ০৬:২৭ পিএম | আপডেট: জুন ২৫, ২০২২, ১২:২৭ এএম

রঞ্জিতে দুরন্ত পারফরম্যান্সের জের! ভারতীয় টেস্ট দলে সুযোগ পেতে চলেছেন এই তরুণ প্রতিভা
রঞ্জিতে দুরন্ত পারফরম্যান্সের জের! ভারতীয় টেস্ট দলে সুযোগ পেতে চলেছেন এই তরুণ প্রতিভা

এবারের রঞ্জি ট্রফিতে (Ranji Trophy) সবচেয়ে বেশি নজরে কেড়েছেন যিনি, তিনি মুম্বইয়ের ব্যাটার সরফরাজ খান (Sarfaraz Khan)। বিগত কয়েক মরশুম ধরেই ভারতীয় ঘরোয়া ক্রিকেটে অসাধারণ পারফরম্যান্স করে আসছেন তিনি। গত দুই বছরে রঞ্জি ট্রফিতেও চমৎকার ব্যাটিং করেছেন। বর্তমানে দেশের ঘরোয়া ক্রিকেটে নয়া ‍‍`রান মেশিন‍‍` হিসেবে পরিচিতি মিলছে এই তরুণ প্রতিভার।

এই দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার হিসেবে এবার বড় সুযোগ পেতে চলেছেন সরফরাজ। ভারতীয় টেস্ট দলে (Indian Cricket Team) জায়গা পেতে চলেছেন তিনি। আগামী নভেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত (Team India)। সেই সিরিজেই জাতীয় টেস্ট দলে নিজের অভিষেক ঘটাতে পারেন এই তরুণ ব্যাটার৷

এই প্রসঙ্গে দেশের অন্যতম সংবাদমাধ্যম টাইমস অফ ইন্ডিয়াকে (The Times of India) দেওয়া এক সাক্ষাৎকারে নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআই (BCCI) কর্তা জানিয়েছেন, "এই মুহুর্তে ওকে (সরফরাজ) কিছুতেই অবহেলা করা যাবে না। ও পারফরম্যান্স করে নিজের দক্ষতা বুঝিয়ে দিয়েছে। ভারতীয় দলে ঢোকার দাবীদার হয়ে উঠেছে।"

বোর্ডের ওই কর্তা আরও বলেন, "গত বছর দক্ষিণ আফ্রিকার হয়ে ভারত এ দলেও ভালো পারফর্ম করেছিলেন। একইসঙ্গে ও একজন দুর্দান্ত ফিল্ডারও। নির্বাচকরা বাংলাদেশ টেস্ট সিরিজের জন্য যখন দল নির্বাচন করবে, তখন ওর কথা মাথায় রাখতেই হবে।"

প্রসঙ্গত, চলতি রঞ্জিতে ছয় ম্যাচে ১৩৩.৮৫ গড়ে ৯৩৭ রান করে ফেলেছেন সরফরাজ। যার মধ্যে রয়েছে চারটি শতরান ও দু‍‍`টি অর্ধশতরান। মধ্যপ্রদেশের বিরুদ্ধে রঞ্জি ফাইনালেও দুরন্ত সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। অন্যদিকে, রঞ্জির ইতিহাসে তৃতীয় ব্যাটার হিসেবে পরপর দুই রঞ্জি মরশুমে ৯০০-র বেশি রান করেছেন সরফরাজ। তাঁর আগে এই কৃতিত্ব রয়েছে অজয় শর্মা ও ওয়াসিম জাফরের।