শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

জায়গা হয়নি KKR-এ! প্রথমবার ভারতীয় দলে ডাক পেলেন বাংলার এই তারকা অলরাউন্ডার

মৌসুমী মোদক

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২২, ০২:৩০ পিএম | আপডেট: আগস্ট ১৬, ২০২২, ০৮:৩০ পিএম

জায়গা হয়নি KKR-এ! প্রথমবার ভারতীয় দলে ডাক পেলেন বাংলার এই তারকা অলরাউন্ডার
জায়গা হয়নি KKR-এ! প্রথমবার ভারতীয় দলে ডাক পেলেন বাংলার এই তারকা অলরাউন্ডার

কলকাতা নাইট রাইডার্সের দলে কখনও জায়গাই পাননি৷ বদলে চলতি আইপিএলে তাঁকে দলে টেনেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আর আরসিবি-র জার্সিতে নেমে চমকে দিয়েছিলেন বাংলার এই তারকা অলরাউন্ডার। প্রায় প্রতি ম্যাচেই ব্যাট হাতে টিমের পরিত্রাতা হয়ে উঠেছিলেন তিনি।

শুধু আইপিএলই নয়, বাংলা রঞ্জি দলের হয়েও এ বছর দারুণ ছন্দে ছিলেন এই তরুণ। রঞ্জিতে একাধিক ম্যাচে বাংলাকে কার্যত একা হাতে জিতিয়েছিলেন। বিপদের মুখে বাংলার ত্রাতা হয়ে উঠেছিলেন। এবার তার-ই পুরস্কার পেলেন হাতেনাতে। বহু প্রতীক্ষার পর অবশেষে জাতীয় দলে ডাক পেলেন শাহবাজ আহমেদ। জিম্বাবোয়ের বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজের জন্য ভারতীয় দলে ডাক পেলেন বাংলার এই তারকা অলরাউন্ডার।

চোটের জন্য ছিটকে যাওয়া ওয়াশিংটন সুন্দরের পরিবর্ত হিসেবে বাংলার তারকা অল-রাউন্ডারের নাম ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। মঙ্গলবার বিসিসিআইয়ের তরফে জানানো হয়েছে, ইংল্যান্ডে কাউন্টি ম্যাচে কাঁধে চোট পেয়েছিলেন ওয়াশিংটন। সেই চোটের জন্য জিম্বাবোয়ে সফর থেকে ছিটকে গিয়েছেন তরুণ অল-রাউন্ডার। পরিবর্তে শাহবাজকে দলে নেওয়া হয়েছে, যিনি এবারের আইপিএল এবং রঞ্জি ট্রফি ব্যাট-বল হাতে দুর্ধর্ষ ফর্মে ছিলেন।

জিম্বাবোয়ে সফরের জন্য ভারতীয় দল
কেএল রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান (সহ-অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শুভমন গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, ইশান কিষান (উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, প্রসিধ কৃষ্ণ, মহম্মদ সিরাজ, দীপক চাহার এবং শাহবাজ আহমেদ।

ভারত বনাম জিম্বাবোয়ে সিরিজের সূচী
আগামী ১৮ অগস্ট (বৃহস্পতিবার) প্রথম একদিনের ম্যাচ হবে। আগামী ২০ অগস্ট (শনিবার) দ্বিতীয় একদিনের ম্যাচে মুখোমুখি হবে ভারত এবং জিম্বাবোয়ে। আগামী ২২ অগস্ট (সোমবার) তৃতীয় একদিনের ম্যাচ হবে। তিনটি ম্যাচই হারারে স্পোর্টস ক্লাবে হতে চলেছে।

সেই সিরিজের পরই এশিয়া কাপে খেলবে ভারত। যা শুরু হচ্ছে আগামী ২৭ অগস্ট থেকে। চলবে আগামী ১১ সেপ্টেম্বর পর্যন্ত। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য এশিয়া কাপও টি-টোয়েন্টিতে হবে।