শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

ধাওয়ানের টি-২০ কেরিয়ার কি শেষের মুখে? বিশ্বকাপের আগেই স্বপ্ন ভঙ্গ তারকার

মৌসুমী মোদক

প্রকাশিত: জুন ২১, ২০২২, ০৬:৩৬ পিএম | আপডেট: জুন ২২, ২০২২, ১২:৩৬ এএম

ধাওয়ানের টি-২০ কেরিয়ার কি শেষের মুখে? বিশ্বকাপের আগেই স্বপ্ন ভঙ্গ তারকার
ধাওয়ানের টি-২০ কেরিয়ার কি শেষের মুখে? বিশ্বকাপের আগেই স্বপ্ন ভঙ্গ তারকার

[6:31 PM, 6/21/2022] Mousumi: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সদ্য সমাপ্ত টি-২০ সিরিজে সুযোগ মেলেনি। এমনকি আয়ারল্যান্ড সফরেও দলে জায়গা পাননি। ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজেও ডাক পড়েনি তাঁর। তবে কি একেবারেই শেষের পথে ভারতীয় তারকা শিখর ধাওয়ানের (Sikhar Dhawan) টি-২০ কেরিয়ার? অন্তত এমনটাই মনে করছেন ক্রিকেট কিংবদন্তি সুনীল গাভাসকার (Sunil Gavaskar)।  

গাভাসকারের মতে, আগামী টি-২০ বিশ্বকাপে (T-20 World Cup) জাতীয় দলে (Team India) কোনওভাবেই জায়গা পাবেন না ধাওয়ান। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রোহিত শর্মা এবং কেএল রাহুল না খেলা সত্ত্বেও তিনি সুযোগ পাননি। তেমনই আয়ারল্যান্ড ও ইংল্যান্ডে সফরেও থেকেছেন ব্রাত্য। এমন অবস্থায় গাভাসকার মনে করছেন, ধাওয়ানের টি-২০ কেরিয়ার কার্যত শেষ।

সম্প্রতি এই প্রসঙ্গে স্টার স্পোর্টসে দেওয়া এক সাক্ষাৎকারে গাভাসকার সরাসরি জানিয়ে দেন, "বিশ্বকাপের জন্য ওঁর (শিখর ধাওয়ান) নাম উঠবে, আমি অন্তত এমন সম্ভাবনা দেখছি না। ওঁকে যদি বিশ্বকাপের জন্য ভাবা হত, তাহলে আগেই ওঁকে স্কোয়াডে রাখা হত। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলার জন্য আয়ারল্যান্ড সফরে একাধিক তারকা থাকছেন না। তাও ওঁর নাম নেই। ওঁকে নিয়ে ভাবনা থাকলে দলে অবশ্যই জায়গা পেত। তাই টি-২০ বিশ্বকাপের জন্য ওঁকে আমি দেখতে পাচ্ছি না।"

উল্লেখ্য, ধাওয়ানের টি-২০ কেরিয়ার যে বিগত কয়েক বছরে খুব খারাপ গিয়েছে তা কিন্তু নয়। গত বছর শ্রীলঙ্কা সফরে অধিনায়ক নির্বাচিত হয়েছিলেন তিনি। এছাড়াও  সাত আইপিএলেই ধাওয়ান নিয়মিতভাবে ৪৫০-এর উপর রান করে গিয়েছেন। তা সত্ত্বেও জাতীয় টি-২০ দলে তাঁর উপর আস্থা রাখতে পারছেন না নির্বাচকরা। তাই একেবারে বাতিলের খাতাতেই ফেলে দেওয়া হল ভারতীয় ক্রিকেটের ‍‍`গব্বর‍‍`কে।

এদিকে ধাওয়ান না থাকলে আসন্ন বিশ্বকাপে তাহলে কাদের ওপেনার হিসেবে দেখতে চান লিটল মাস্টার? গাভাসকার জানান, রোহিত শর্মা এবং কেএল রাহুল ফিট থাকলে এঁরা দুজনেই তাঁর প্ৰথম পছন্দের। নাহলে দলে ঢুকবেন ঈশান কিষান। রুতুরাজ গায়কোয়াড়ও সুযোগ পেতে পারেন বলে মনে করা হচ্ছে।