শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

দীনেশ কার্তিককে কুর্নিশ জানালেন স্পিডস্টার শোয়েব আখতার! কেন? জানুন বিশেষ কারণ

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ২৭, ২০২২, ০৮:৩৭ পিএম | আপডেট: মে ২৮, ২০২২, ০২:৫৩ এএম

দীনেশ কার্তিককে কুর্নিশ জানালেন স্পিডস্টার শোয়েব আখতার! কেন? জানুন বিশেষ কারণ
দীনেশ কার্তিককে কুর্নিশ জানালেন স্পিডস্টার শোয়েব আখতার! কেন? জানুন বিশেষ কারণ

চলতি আইপিএলে যেন পুনর্জন্ম হয়েছে দীনেশ কার্তিকের৷ ইদানীং স্বপ্নের ফর্মে রয়েছেন তিনি। এই মরশুমে ইতিমধ্যেই ১৫টি ম্যাচে ৩২৪ রান করে ফেলেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের এই উইকেটকিপার-ব্যাটার। তার মধ্যে রয়েছে একটি অর্ধ শতকও।

কার্তিকের গড় ও স্ট্রাইক রেটও চোখ ধাঁধানো। ৬৪.৮০ গড়ে ১৮৭.২৮ স্ট্রাইক রেট রান করেছেন তিনি৷ শুধু তাই নয়, মোট ৯টি ম্যাচে খেলেছেন অপরাজিত ইনিংস। প্রায় প্রতি ম্যাচেই ফিনিশারের ভূমিকা পালন করছেন কার্তিক। তাঁর এই ইনিংস লোয়ার অর্ডারে ভরসা যোগাচ্ছে আরসিবিকে।

আইপিএলে দুরন্ত পারফরম্যান্সের জেরে ফের জাতীয় দলেও কামব্যাক ঘটিয়েছেন ডিকে। তাঁর প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠেছে তামাম ক্রিকেট বিশ্ব। এবার কার্তিককে নিয়ে মুখ খুললেন পাক স্পিডস্টার শোয়েব আখতারও। ভারতীয় তারকাকে প্রশংসায় ভরিয়ে দিলেন ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’।

সম্প্রতি কার্তিকের প্রসঙ্গে শোয়েবের মুখে শোনা গেল সেই প্রশংসার বাণী। পাক স্পিডস্টার বলেন, "ভারতীয় দলে কার্তিক আবার সুযোগ পেয়েছে দেখে খুব ভাল লাগছে। এটা খুব বড় ব্যাপার। ও আমাদের সময়ে খেলা শুরু করেছিল। কিন্তু এখনও শারীরিক ও মানসিক ভাবে ও শক্ত। ভালো মানুষের সঙ্গে ভালোই হয়।"

পাশাপাশি ডিকের ব্যাক্তিগত জীবনের প্রসঙ্গ তুলে তাঁকে কুর্নিশও জানান আখতার। তিনি বলেন, "আমি সাধারণত কারও ব্যক্তিগত জীবন নিয়ে কোনও কথা বলি না। কিন্তু কার্তিকের ব্যক্তিগত জীবনের কথা আমি পড়েছি। পারিবারিক সমস্যা কাটিয়ে ও যেভাবে ক্রিকেটে কামব্যাক করেছে তা সত্যিই অবাক হওয়ার মতো। আমি ওকে শুভেচ্ছা জানাই। আশা করছি আরও কয়েক বছর ধরে ও এভাবেই খেলুক।"

প্রসঙ্গত, একসময় ব্যক্তিগত জীবনে গভীর টানাপোড়েনের মধ্যে দিয়ে গিয়েছিলেন কার্তিক। ২০০৭ সালে ছেলেবেলার বান্ধবী নিকিতা বাঞ্জারার সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন এই উইকেটকিপার-ব্যাটার। কিন্তু পরবর্তীকালে আরেক ভারতীয় ক্রিকেটার তথা কার্তিকের সতীর্থ মুরলী বিজয়ের প্রেমে পড়েন নিকিতা। ফলে দীনেশ কার্তিকের সঙ্গে সম্পর্কে ছেদ পড়ে। এরপর ভারতীয় স্কোয়াশ তারকা দীপিকা পাল্লিকালের প্রেমে পড়েন দীনেশ। ২০১৫ সালে তাঁরা বিয়ের পিঁড়িতে বসেন। বর্তমানে দুই যমজ পুত্র-সন্তানও রয়েছে তাঁদের। আর দীনেশও ব্যক্তিগত জীবনের বাধা কাটিয়ে ফের ক্রিকেটে মনোনিবেশ করেছেন।