রবিবার, ০৫ মে, ২০২৪

লেজেন্ডস লিগ থেকে সরে দাঁড়ালেন সৌরভ! কেন? জানিয়ে দিলেন BCCI প্রেসিডেন্ট

মৌসুমী মোদক

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২২, ১০:৩১ পিএম | আপডেট: সেপ্টেম্বর ৪, ২০২২, ০৪:৩৬ এএম

লেজেন্ডস লিগ থেকে সরে দাঁড়ালেন সৌরভ! কেন? জানিয়ে দিলেন BCCI প্রেসিডেন্ট
লেজেন্ডস লিগ থেকে সরে দাঁড়ালেন সৌরভ! কেন? জানিয়ে দিলেন BCCI প্রেসিডেন্ট

চলতি মাসেই ফের ব্যাট হাতে ২২ গজে নামতে দেখার কথা ছিল তাঁর। নিজের ‍‍`ঘরের মাঠ‍‍‍‍`, প্রিয় ইডেন গার্ডেন্সেই (Eden Gardens) ফের একবার প্যাড, গ্লাভস পরে ব্যাট হাতে খেলতে নামার কথা ছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly)। কিন্তু শেষ পর্যন্ত তা আর হল না। ব্যক্তিগত ও পেশাদার কারণ দেখিয়ে লেজেন্ডস ক্রিকেট লিগ (Legends League Cricket) থেকে সরে দাঁড়ালেন বিসিসিআই প্রেসিডেন্ট। ফলে এই লিগে আর দেখা যাবে না প্রাক্তন ভারত অধিনায়ককে। 

আসলে ভারতের স্বাধীনতার ৭৫তম বার্ষিকী উপলক্ষ্যে লেজেন্ডস ক্রিকেট লিগে একটি প্রদর্শনী ম্যাচে খেলতে নামার কথা ছিল সৌরভের। আগামী ১৬ সেপ্টেম্বর সেই ম্যাচ আয়োজিত হওয়ার কথা। আর সেখানে দাদার অধিনায়কত্বে ইন্ডিয়া মহারাজাস-এর হয়ে খেলার কথা ছিল বীরেন্দ্র শেহওয়াগ, মহম্মদ কাইফ, জাহির খান, ইরফান এবং ইউসুফ পাঠান, হরভজন সিং, শ্রীসন্থ, আরপি সিং এবং বাংলার অশোক দিন্দাদের মতো তারকাদের। বিশ্বকাপজয়ী প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক ওইন মর্গ্যানের নেতৃত্বে লেন্ডল সিমন্স, গিবস, ক্যালিস, জয়সূর্য, জন্টি রোডস, স্টেইন, ব্রেট লি, মিচেল জনসনের মতো তারকা সমৃদ্ধ ‍‍`বিশ্ব একাদশ‍‍` দলের বিরুদ্ধে হত সেই প্রদর্শনী ম্যাচ।

তবে এই লেজেন্ডস ক্রিকেট লিগ থেকেই সরে দাঁড়ানোর কথা জানালেন সৌরভ। এই মর্মে আয়োজকদের চিঠি দিয়ে কারণও জানিয়েছেন তিনি। ক্রিকেট প্রশাসক হিসেবে নিজের পেশাগত দায়বদ্ধতার কথা উল্লেখ করে মহারাজ আয়োজকদের লেখেন, ‘লেজেন্ডস ক্রিকেট লিগের উদ্যোগকে আমি সাধুবাদ জানাতে চাই। অবসর নেওয়া ক্রিকেটারদের মাঠে ফেরানো এবং সব প্রজন্মের অনুরাগীদের সঙ্গে তাঁদের সংযোগ সাধনের ভাবনাটা দুর্দান্ত। ইডেন গার্ডেন্সে ১৬ সেপ্টেম্বর লেজেন্ডস লিগ ক্রিকেটের একটি ম্যাচে আমাকে খেলার আমন্ত্রণ জানানোর জন্য আপনাদের ধন্যবাদ। তবে পেশাগত দায়বদ্ধতা এবং ক্রিকেট প্রশাসক হিসেবে চূড়ান্ত ব্যস্ততার জন্য আমি এই ম্যাচটিতে মাঠে নামতে পারব না।’

তবে নিজে না খেললেও প্রতিযোগিতার সাফল্য কামনা করেছেন বোর্ড সভাপতি। প্রাক্তন ক্রিকেটারদের ফের মাঠে ফেরানোর উদ্যোগকে সাধুবাদও জানিয়েছেন। পাশাপাশি প্রতিযোগিতায় মাঠে নামতে চলা প্রাক্তন তারকাদের শুভকামনাও জানিয়েছেন মহারাজ। তিনি লেখেন, ‘আমি নিশ্চিত অনুরাগীরা লেজেন্ডস লিগ ক্রিকেটের খেলা দেখার জন্য মুখিয়ে রয়েছে এবং প্রচুর সংখ্যায় ভিড় জমাবে স্টেডিয়ামে।’

তবে সৌরভ সরে যাওয়া এই বিশেষ প্রদর্শনী ম্যাচটির জৌলুস কিছুটা হলেও কমল। তাঁর অনুপস্থিতিতে এবার ইন্ডিয়া মহারাজাসের নতুন অধিনায়ক কে হন, এখন সেটাই দেখার!