শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

ইডেনে ফের ব্যাট হাতে নামবেন মহারাজ, খেলবেন স্টেইন-মর্গ্যানদের বিপক্ষে! কবে জানেন?

মৌসুমী মোদক

প্রকাশিত: আগস্ট ১২, ২০২২, ০৬:২৪ পিএম | আপডেট: আগস্ট ১৩, ২০২২, ১২:২৪ এএম

ইডেনে ফের ব্যাট হাতে নামবেন মহারাজ, খেলবেন স্টেইন-মর্গ্যানদের বিপক্ষে! কবে জানেন?
ইডেনে ফের ব্যাট হাতে নামবেন মহারাজ, খেলবেন স্টেইন-মর্গ্যানদের বিপক্ষে! কবে জানেন?

অবসর ভেঙে ফের মাঠে নামতে চলেছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক তথা বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)। আগামী মাসেই ফের ব্যাট হাতে ২২ গজে নামতে দেখা যাবে মহারাজকে। তাও আবার নিজের ‍‍`ঘরের মাঠ‍‍`-এই। নিজের প্রিয় ইডেন গার্ডেন্সে (Eden Gardens) ফের একবার প্যাড, গ্লাভস পরে খেলতে নামবেন সৌরভ। নাহ, কোনও বিজ্ঞাপনের শুটিং বা রিয়্যালিটি শো নয়! বরং বাস্তবেই চুটিয়ে ক্রিকেট খেলবেন দাদা৷

নিশ্চয়ই মনে প্রশ্ন জাগছে কী ব্যাপার? আসলে লেজেন্ডস ক্রিকেট লিগের (Legends League Cricket) সৌজন্যে ফের সৌরভের পারফরম্যান্স দেখার সুযোগ পাবেন ক্রিকেটপ্রেমীরা। সেখানে একটি স্পেশ্যাল ম্যাচে খেলতে নামবেন দাদা। লিগে ‘ইন্ডিয়া মহারাজাস’-এর (India Maharajas) জার্সিতে দেখা যাবে তাঁকে। শুধু তাই নয়, ওই বিশেষ ম্যাচে দলের অধিনায়কত্বও সামলাবেন বিসিসিআই প্রেসিডেন্ট। ইতিমধ্যেই আয়োজকদের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে সে কথা।

জানা গিয়েছে, ভারতের স্বাধীনতার ৭৫তম বার্ষিকী উপলক্ষ্যে লেজেন্ডস ক্রিকেট লিগে একটি প্রদর্শনী ম্যাচে খেলতে চলেছেন সৌরভ। আগামী ১৬ সেপ্টেম্বর হবে সেই ম্যাচ। আর সেখানে দাদার অধিনায়কত্বে ইন্ডিয়া মহারাজাস-এর হয়ে খেলবেন বীরেন্দ্র শেহওয়াগ, মহম্মদ কাইফ, জাহির খানদের মতো তারকাও। এছাড়াও দাদার দলে থাকছেন ইরফান এবং ইউসুফ পাঠান, হরভজন সিং, শ্রীসন্থ, আরপি সিং এবং বাংলার অশোক দিন্দাও।

অন্যদিকে, মহারাজের দলের বিপরীতে খেলতে নামবে ‍‍`বিশ্ব একাদশ‍‍` দল। সেই দলের নেতৃত্ব সামলাবেন বিশ্বকাপজয়ী প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক ওইন মর্গ্যান। পাশাপাশি সেই দলে থাকছেন লেন্ডল সিমন্স, গিবস, ক্যালিস, জয়সূর্য, জন্টি রোডস, স্টেইন, ব্রেট লি, মিচেল জনসনের মতো তারকা। দেখতে গেলে ধারে-ভারে কিন্তু ইন্ডিয়ান মহারাজার থেকে এগিয়ে বিশ্ব একাদশ। তবে দাদা যে দলে খেলবেন স্বভাবতই দেশের মানুষের বিশেষ করে ইডেনের দর্শকদের সমর্থনও যে সেই দলই পাবে তা বলা বাহুল্য!

আপাতত পাওয়া খবর অনুযায়ী, লেজেন্ডস লিগে মাত্র একটিই ম্যাচ খেলবেন বিসিসিআই প্রেসিডেন্ট। মূল টুর্নামেন্ট শুরু হবে তারপর। সেখানে মোট ১৫টি ম্যাচ খেলা হবে, যেখানে সৌরভ অংশ নেবেন না। এখনও পর্যন্ত যেটুকু জানা যাচ্ছে, দাদা যে ম্যাচটিতে খেলবেন সেটি ইডেনেই হতে চলেছে। যদিও এখনও সিএবি’র সঙ্গে চূড়ান্ত কথাবার্তা হয়নি। তবে খুব দ্রুতই সবকিছু চূড়ান্ত হয়ে যাবে বলে জানিয়েছেন লিগের আয়োজকরা।

উল্লেখ্য, বিশ্বের তাবড় তাবড় প্রাক্তন ক্রিকেট মহারথীদের নিয়ে আয়োজিত এই লিগ এবার দ্বিতীয় বছরে পা দিচ্ছে। গতবারও দারুণ জনপ্রিয় হয়েছিল লিগটি। এবছরও যে তা দারুণ সাফল্য পাবে সেরকমই আশা আয়োজকদের।