শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

টি-২০ বিশ্বকাপে ভারতের এই ‍‍`ত্রিফলা‍‍`ই হয়ে উঠবেন তুরুপের তাপ! কাঁপুনি ধরাবেন বিপক্ষের

মৌসুমী মোদক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২, ০৫:৪০ পিএম | আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২২, ১১:৪০ পিএম

টি-২০ বিশ্বকাপে ভারতের এই ‍‍`ত্রিফলা‍‍`ই হয়ে উঠবেন তুরুপের তাপ! কাঁপুনি ধরাবেন বিপক্ষের
টি-২০ বিশ্বকাপে ভারতের এই ‍‍`ত্রিফলা‍‍`ই হয়ে উঠবেন তুরুপের তাপ! কাঁপুনি ধরাবেন বিপক্ষের

হাতে এক মাসও নেই। অক্টোবরেই অস্ট্রেলিয়ার মাটিতে আয়োজিত হতে চলেছে টি-২০ বিশ্বকাপ ( T-20 World Cup 2022)। আগামী ১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত চলবে ১৬ দলের মধ্যে শ্রেষ্ঠত্বের লড়াই। আর ক্রিকেটের এই ক্ষুদ্রতম সংস্করণে বিশ্বসেরা হওয়ার অন্যতম দাবিদার এবার ভারত। 

কুড়ি ওভারের বিশ্বযুদ্ধের আগে রোহিত শর্মারা নিজেদের ঘরের মাঠে সাদা বলের ক্রিকেটে নিজেদের ঝালিয়ে নিচ্ছেন। সদ্যই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ শেষ হয়েছে। গত রবিবার হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়াম  দেখেছে ভারত-অস্ট্রেলিয়া তিন ম্যাচের টি-২০ সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ। সিরিজের ফয়সলা ম্যাচে অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়ার ১৮৬ রান তাড়া করে ১ বল হাতে রেখে ৬ উইকেটে ম্যাচ ও সিরিজ জিতে নেয়  রোহিত শর্মা অ্যান্ড কোং। আর বিদেশের মাঠে সিরিজ খুইয়ে বড় কথা বলে দিলেন অজি কোচ অ্যানড্রিউ ম্যাকডোনাল্ড (Andrew McDonald)।

অস্ট্রেলিয়ার কোচের মতে, আসন্ন টি-২০ বিশ্বকাপে ভারতের এই তিন ক্রিকেটারই ভয়ংকর হতে চলেছে। এই ‘ত্রিফলা’ হতে চলেছেন তুরুপের তাস। তাঁরা হলেন, সূর্য কুমার যাদব, হার্দিক পান্ডিয়া এবং অক্ষর প্যাটেল। ম্যাচ শেষে ম্যাকডোনাল্ড সাংবাদিক বৈঠকে বলেন, ‍‍`আমরা ক্রিকেটারদের ভাল সিদ্ধান্ত নেওয়ার জন্য সবসময় অনুপ্রেরণা দিই। কিন্তু কিছু সময় ব্যাটাররা এমন কিছু করে দেয় যে, কিছু করার থাকে না আর। আমরা পুরো সিরিজেই হার্দিক পাণ্ডিয়াকে দেখেছি। সূর্যকুমার অসাধারণ খেলেছে। ওরা কিন্তু টি-২০ বিশ্বকাপে ভয়ংকর হবে। ওরা দেখিয়ে দিয়েছে যে, কী করতে পারে। আরেকজনের কথা বলতে হবে। অক্ষর প্যাটেল। অনেকেই মনে করেছিল যে, বিশ্বকাপে রবীন্দ্র জাদেজার অভাব ভারতকে দুর্বল করে দেবে। কিন্তু ওরা আরও একজনকে পেয়ে গিয়েছে। ‍‍` 

গত ১২ সেপ্টেম্বর বিসিসিআই কুড়ি ওভারের বিশ্বযুদ্ধের জন্য় দল বেছে নিয়েছে। দলে প্রত্যাবর্তন করেছেন মহম্মদ শামি (স্ট্যান্ড-বাই হিসাবে), চোটের জন্য বাদ জাদেজা! অস্ট্রেলিয়ায় উড়ে যাবে ১৯ সদস্যের (স্ট্যান্ড-বাই নিয়ে) দল। 

টি-২০ বিশ্বকাপে ভারতের দল: 

রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল ও অর্শদীপ সিং। 

স্ট্যান্ড-বাই: 

মহম্মদ শামি, শ্রেয়াস আইয়ার, রবি বিষ্ণোই ও দীপক চাহার।