শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

জল্পনার ইতি! টি-২০ বিশ্বকাপে বুমরাহ পরিবর্তে দলে কে? জানিয়ে দিল BCCI

মৌসুমী মোদক

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২২, ০৫:৪৫ পিএম | আপডেট: অক্টোবর ১৪, ২০২২, ১১:৪৫ পিএম

জল্পনার ইতি! টি-২০ বিশ্বকাপে বুমরাহ পরিবর্তে দলে কে? জানিয়ে দিল BCCI
জল্পনার ইতি! টি-২০ বিশ্বকাপে বুমরাহ পরিবর্তে দলে কে? জানিয়ে দিল BCCI

পিঠের চোটের কারণে টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন ভারতীয় তারকা পেসার জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)। তারপর থেকেই বুমরাহের পরিবর্ত কে হবে তা নিয়ে চলছিল জল্পনা। উঠে আসছিল মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজের নাম। এবার সব জল্পনার অবসান ঘটিয়ে বুমরাহ-র বিকল্প বেছে নিল বিসিসিআই। অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০বিশ্বকাপে ভারতের ১৫ জনের দলে নেওয়া হল মহম্মদ শামিকে। শুক্রবারই ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হল এই বিষয়ে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে শুক্রবার জানানো হয়েছে যে, শামি অস্ট্রেলিয়া পৌঁছে গিয়েছেন। তিনি অনুশীলন ম্যাচে খেলবেন। মহম্মদ সিরাজ এবং শার্দূল ঠাকুরকে অস্ট্রেলিয়া পাঠানো হবে। তাঁদেরও তৈরি রাখা হবে। দীপক চাহার ছিলেন রিজ়ার্ভ দলে। কিন্তু চোট পেয়ে তিনি ছিটকে গিয়েছেন। তাঁর জায়গায় যাচ্ছেন শার্দূল।

উল্লেখ্য, বিশ্বকাপের জন্য প্রথমে ১৫ জনের দলে না নেওয়া হলেও শামিকে রিজার্ভ দলে রাখা হয়েছিল। তবে গত টি-২০ বিশ্বকাপের পর ভারতের হয়ে ক্রিকেটের ক্ষুদ্র সংস্করণে খেলেননি। কোভিডে আক্রান্ত থাকার জন্য অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজ খেলা হয়নি শামির। এমনকি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ থেকেও ছিটকে যেতে হয়েছিল। 

তবে তিনি কোভিড মুক্ত হতেই উড়ে গেলেন অস্ট্রেলিয়ায়। চোট পেয়ে ছিটকে যাওয়া বুমরাহ-র পরিবর্তে সুযোগ পেলেন বাংলার পেসার। করোনামুক্ত হওয়ার পর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি থেকে ফিট ঘোষণা করা হয় শামিকে। বুধবার অস্ট্রেলিয়া রওনা দেন তিনি। ব্রিসবেন পৌঁছে যান ভারতীয় তারকা। 

চলতি বছর আইপিএলে গুজরাত টাইটান্সের হয়ে খেলেছিলেন বাংলার পেসার। ১৬ ম্যাচে ২০টি উইকেট নিয়ে দলকে চ্যাম্পিয়ন করার পিছনেও বড় ভূমিকা নিয়েছিলেন। ছিলেন বাংলার পেসার। তারপর থেকেই টি-২০ বিশ্বকাপের দলে শামিকে নেওয়ার দাবি উঠেছিল। এবার সেটাই হল। বিশেষজ্ঞদের মতে, অস্ট্রেলিয়ার মাটিতে শামির অভিজ্ঞতা কাজে লাগবে।