শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

টিম ইন্ডিয়ার হয়ে কেন টি-২০ সিরিজ খেলতে পারছেন না? খোলসা করে দিলেন দীপক চাহার

মৌসুমী মোদক

প্রকাশিত: জুন ২১, ২০২২, ০৯:৫৯ পিএম | আপডেট: জুন ২২, ২০২২, ০৩:৫৯ এএম

টিম ইন্ডিয়ার হয়ে কেন টি-২০ সিরিজ খেলতে পারছেন না? খোলসা করে দিলেন দীপক চাহার
টিম ইন্ডিয়ার হয়ে কেন টি-২০ সিরিজ খেলতে পারছেন না? খোলসা করে দিলেন দীপক চাহার

জাতীয় দলের জার্সি গায়ে তাঁকে শেষ দেখা গিয়েছিল চলতি বছরের ফেব্রুয়ারিতে। সে সময় কলকাতার ইডেন গার্ডেন্সে (Eden Gardens) ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে টি-২০ ম্যাচ চলাকালীন হ্যামস্ট্রিংয়ে চোট পান তিনি। সঙ্গে যোগ হয়েছিল পিঠের ব্যথাও। তারপর থেকেই আন্তর্জাতিক মঞ্চে আর দেখা নেই দীপক চাহারের (Deepak Chahar)৷ এমনকি  খেলতে পারেননি এবারের আইপিএলেও (IPL 2022)।

আসন্ন ইংল্যান্ড সফরেও ভারতীয় স্কোয়াডে নেই দীপক চাহার। এর আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও খেলেননি। কিন্তু কেন? এবার নিজেই সে কথা খোলসা করলেন টিম ইন্ডিয়ার এই তরুণ পেসার। জানিয়ে দিলেন তাঁর চোট ধীরে ধীরে সেরে উঠছে। তবে মাঠে ফিরতে এখনও অন্তত পাঁচ সপ্তাহ সময় লাগবে। তাই আসন্ন ইংল্যান্ড সিরিজে খেলা হবে না তাঁর।

কিছুদিন আগেই দীর্ঘদিনের বান্ধবীর সঙ্গে সাতপাকে বাঁধা পড়েছেন দীপক। বিয়ে পরবর্তী পর্ব কাটিয়ে এই মুহূর্তে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) রিহ্যাব করছেন তিনি। সেই এনসিএ-তে বসে সংবাদমাধ্যম পিটিআই-কে চাহার জানিয়ে দিলেন নিজের বর্তমান পরিস্থিতির কথা৷

চাহারের কথায়, "বর্তমানে আমি অনেকটাই সেরে উঠেছি। এখন একবারে চার থেকে পাঁচ ওভার বল করতে পারছি। কিন্তু পুরোপুরি সুস্থ হতে এখনও চার-পাঁচ সপ্তাহ লাগবে। তারপরেই মাঠে নামতে পারব। তাই মনে হয় না ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে খেলতে পারব।"

চোট সারিয়ে দীপকের পাখির চোখ এখন বিশ্বকাপ। তার জন্যই নিজেকে প্রস্তুত করছেন তিনি। ইংল্যান্ড সিরিজের পরই ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে টিম ইন্ডিয়া। সেই সিরিজেও হয়তো খেলবেন না এই পেসার। পুরোপুরি সুস্থ হয়েই প্রথমে ক্লাব ক্রিকেটে খেলতে চাইছেন তিনি। তারপরই দেশের জার্সি গায়ে মাঠে নামতে চান। চাহারের কথায়, "আমি ধীরে ধীরে এগোতে চাই। সেরে ওঠার পরেই সরাসরি তো দেশের হয়ে খেলতে পারব না। তাই খেলার মতো সুস্থ হয়ে ওঠার পর ক্লাব ক্রিকেট খেলব। সেখানেই নিজের ফিটনেসের পরীক্ষা দেব। পুরো সুস্থ হয়ে তবেই ভারতের হয়ে মাঠে নামব।"