শুক্রবার, ০৩ মে, ২০২৪

ফের বিতর্কে বিরাট! ‍‍`কেউ পাশে ছিল না‍‍` মন্তব্যের জন্য কোহলিকে তুলোধনা বিসিসিআই কর্তার

মৌসুমী মোদক

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২২, ০৯:৪১ পিএম | আপডেট: সেপ্টেম্বর ৭, ২০২২, ০৩:৫৫ এএম

ফের বিতর্কে বিরাট! ‍‍`কেউ পাশে ছিল না‍‍` মন্তব্যের জন্য কোহলিকে তুলোধনা বিসিসিআই কর্তার
ফের বিতর্কে বিরাট! ‍‍`কেউ পাশে ছিল না‍‍` মন্তব্যের জন্য কোহলিকে তুলোধনা বিসিসিআই কর্তার

পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের পরই সাংবাদিক সম্মেলনে এসে বিস্ফোরণ ঘটিয়েছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। তিনি জানিয়েছিলেন,টেস্ট অধিনায়কত্ব ছাড়ার পর মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni) ছাড়া আর কেউ তাঁর পাশে দাঁড়ায়নি। সাংবাদিক বৈঠকে বিরাট বলেন, “আমি যখন টেস্ট অধিনায়কত্ব ছাড়ি, এক জন মাত্র প্রাক্তন ক্রিকেটার আমাকে ফোন করেছিল। অনেকের কাছেই আমার নম্বর আছে। কিন্তু ফোন করেছিলেন শুধু মহেন্দ্র সিংহ ধোনি। এর থেকেই বোঝা যায় কে আমার ভাল চায়। সত্যি যদি আমার কথা কেউ ভেবে থাকে তা হলে সে আমাকে ফোন করে কথা বলতে পারত।” 

কিন্তু বিরাটের এই মন্তব্যকে একেবারেই ভালভাবে নিচ্ছে না ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। কোহলির সাফ ইঙ্গিত ছিল, অধিনায়কত্ব ছাড়ার পর ধোনি ছাড়া আর কাউকে পাশে পাননি তিনি। এরপরই প্রশ্ন ওঠা শুরু করে বিরাট কি বোর্ড এবং অন্য সতীর্থদের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন? এবার সেই প্রসঙ্গেই মুখ খুললেন নাম জানাতে অনিচ্ছুক বোর্ডের এক কর্তা। 

বিরাটকে রীতিমতো তুলোধনা করে ওই বোর্ড কর্তা বলেন, “বুঝতে পারছি না ও কেন এমন মন্তব্য করল! সবাই ওর পাশে দাঁড়িয়েছে!” এমনকি সূত্রের খবর, বোর্ডের অনেক কর্তাই বিরাটের মন্তব্যে ক্ষুব্ধ। ফলে বিসিসিআই বনাম বিরাট কোহলি বিতর্ক নতুন মোড় নিল। 

নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআই-এর সেই কর্তার বক্তব্য,‍‍ “ওই সময় সবাই বিরাটের পাশে দাঁড়িয়েছে। ওর সতীর্থদের থেকে শুরু করে বোর্ডের সবাই বিরাটের পাশে ছিল। যদি এটা বলা হয় যে কেউ ওর পাশে দাঁড়ায়নি, তাহলে সেটা ভুল। ওকে মাঝেমাঝেই বিশ্রাম দেওয়া হয়। যাতে নিজেকে চাঙ্গা করে নিতে পারে। ওকে সেই সুযোগ দেওয়া হয়। তাছাড়া বিরাট যখন অধিনায়কত্ব ছাড়ে বোর্ডের সবাই ওকে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছে। সুতরাং ও কেন এসব বলছে বোধগম্য হচ্ছে না।‍”

বিসিসিআই-এর সেই আধিকারিক আরও বলেন, “কোহলি এবং বিসিসিআইয়ের মধ্যে কোনও মতবিরোধ নেই। ভারতীয় ক্রিকেটে অবদানের জন্য সকলেই তাঁকে শ্রদ্ধা করে।  তিন ফরম্যাটেই তিনি একজন চমৎকার এবং গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। সঠিক সময়ে তাঁর ফর্ম ফিরে এসেছে। আমরা চাই বিরাট রান করতে থাকুন। অস্ট্রেলিয়ায় (টি-২০ বিশ্বকাপ) দলের জন্য ভাল হবে।"

অন্যদিকে, কোহলির এহেন আচরণে ক্ষুব্ধ প্রাক্তনরাও। প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাভাসকরও বিষয়টিকে ভালোভাবে নেননি। তাঁর কথায়, "বিরাট ঠিক কাকে ইঙ্গিত করছে সেটা বোঝা যাচ্ছে না। যদি কারওর নাম বলত, তা হলে তাকে গিয়ে জিজ্ঞাসা করা যেত যে, সে কোহলির সঙ্গে যোগাযোগ করেছে কি না। ওর সঙ্গে খেলেছে, এ রকম কোনও প্রাক্তন ক্রিকেটারের কথা যদি কোহলি ইঙ্গিতে বুঝিয়ে থাকে, তা হলে এমন অনেককেই আমরা চিনি যারা রোজ টিভিতে মুখ দেখায়। তাই সেই ক্রিকেটারের নাম নেওয়া উচিত। জিজ্ঞাসা করা উচিত সে কেন বার্তা পাঠাল না। সেক্ষেত্রে তাঁরাও নিজেদের পক্ষটা জানানোর সুযোগ পেত।”