শনিবার, ০৪ মে, ২০২৪

BSNL-এর এই সস্তা প্ল্যানগুলিতে মিলছে ফ্রি কলিং, সাথে থাকছে ডেটা বেনিফিট

সৌভিক বেজ

প্রকাশিত: এপ্রিল ১২, ২০২২, ০১:৩৭ পিএম | আপডেট: এপ্রিল ১২, ২০২২, ০৭:৩৭ পিএম

BSNL-এর এই সস্তা প্ল্যানগুলিতে মিলছে ফ্রি কলিং, সাথে থাকছে ডেটা বেনিফিট
BSNL-এর এই সস্তা প্ল্যানগুলিতে মিলছে ফ্রি কলিং, সাথে থাকছে ডেটা বেনিফিট

রাষ্ট্রায়ত্ত সংস্থা ভারত সঞ্চার নিগম লিমিটেড বা BSNL ই হল একমাত্র সংস্থা যা সাশ্রয়ী মূল্যে ভালো রিচার্জ প্ল্যান ইউজারদের দিয়ে থাকে। কয়েকদিন ছাড়া ছাড়াই দেখা যায় টেলিকম সংস্থাগুলি তাদের প্ল্যানের দাম বাড়াতে থাকে, গত বছরের শেষের দিকে দাম বাড়ার পর Jio, Airtel, বা Vi-এর মতো বেসরকারি কোম্পানি অত্যন্ত বেশি মূল্য নির্ধারণ করায় সেই সময়ে অনেক সস্তা প্রিপেইড প্ল্যান এনে দেশের অধিকাংশ ইউজারদেরই পছন্দের সংস্থা হয়ে উঠেছে BSNL। আসুন দেখে নেওয়া যাক BSNL এর সবথেকে কম মূল্যের প্ল্যানগুলি সম্পর্কে-

BSNL-এর ৯৯ টাকার প্ল্যান- জে সমস্ত ইউজাররা শুধু ভয়েস কলিং করেন, তাদের জন্য আদর্শ প্ল্যান হল বিএসএনএলের এই প্ল্যানটি। এই প্ল্যানের ভ্যালিডিটি থাকে ২২ দিন। অর্থাৎ আপনি ৯৯ টাকার রিচার্জ করলেই ২২ দিনের জন্য দেশের যেকোনো নেটওয়ার্কে সম্পূর্ণ বিনামূল্যে কলিং করতে পারবেন।

এছাড়া রয়েছে BSNL-এর ১৩৫ টাকার প্ল্যান- এই প্ল্যান ব্যবহার করলে ২৪ দিন পর্যন্ত ভারতের যেকোনো নেটওয়ার্কে বিনামূল্যে ১,৪৪০ মিনিট ভয়েস কল করার সুযোগ পাবেন গ্রাহকরা। ১৩৫ টাকার এই প্ল্যানটিও শুধুমাত্র ভয়েস কলিংয়ের জন্য।

BSNL-এর ১১৮ টাকার প্ল্যানে কি কি বেনিফিট পাবেন দেখুন- শুধুমাত্র কল নয় আপনি যদি অত্যন্ত অল্প খরচে ডেটা এবং কল উভয় বেনিফিট চান, তাহলে ১১৮ টাকার প্ল্যানটি আপনার জন্য আদর্শ। এই প্ল্যান ব্যবহার করলে ২৬ দিন ভ্যালিডিটি পাবেন দেশের যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কল করতে পারবেন এবং সাথে থাকবে প্রতিদিন ০.৫ জিবি করে ডেটা।

এরপর থাকছে BSNL-এর ১৪৭ টাকার প্ল্যানঃ আপনি যদি কলিং এর সাথে এককালীন ডেটা বেনিফিট চান তাহলে এই প্ল্যানটি আপনার জন্যই। যার মেয়াদ থাকবে ৩০ দিন। এই প্ল্যান ব্যবহার করলে ইউজাররা এককালীন ১০ জিবি ডেটা পেয়ে যাবে। এছাড়াও এই প্ল্যানের একটি বিশেষ বেনিফিট হল ইউজাররা সম্পূর্ণ বিনামূল্যে BSNL Tunes-এর অ্যাক্সেস পাবেন। সাথে আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধা তো থাকছেই।