শনিবার, ০৪ মে, ২০২৪

এবার ফোনে আসা কল রিসিভ করতে পারবেন ল্যাপটপ বা কম্পিউটারেও! জেনে নিন পদ্ধতি

সৌভিক বেজ

প্রকাশিত: নভেম্বর ১, ২০২২, ১১:৩৪ পিএম | আপডেট: নভেম্বর ৩, ২০২২, ১১:৪৭ পিএম

এবার ফোনে আসা কল রিসিভ করতে পারবেন ল্যাপটপ বা কম্পিউটারেও! জেনে নিন পদ্ধতি
এবার ফোনে আসা কল রিসিভ করতে পারবেন ল্যাপটপ বা কম্পিউটারেও! জেনে নিন পদ্ধতি

অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহারকারীরা এবার ইউন্ডোজ ল্যাপটপ ও কম্পিউটারেও ফোন কল রিসিভ করতে পারবেন। উইন্ডোজ কম্পিউটার এবং ল্যাপটপে ফোন কল রিসিভ করার জন্য একটি সফটওয়্যার ইনস্টল করতে হবে। একই ভাবে অ্যান্ড্রয়েড স্মার্টফোনে গুগল প্লে স্টোর থেকে একটি অ্যাপ ইনস্টল করে কম্পিউটারে ফোন কল রিসিভ করা যেতে পারে।

এইভাবে ফোন কল রিসিভ করার জন্য গুগল প্লে স্টোর থেকে ‘Link To Windows’ অ্যাপ ডাউনলোড করতে পারেন। এটি সম্পূর্ণ বিনামূল্যে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা সম্ভব। এই অ্যাপ ডাউনলোড করার পর লোকেশনের অনুমতি দিতে হবে। এরপর ব্লু-টুথ এবং ওয়াই-ফাইয়ের সাহায্যে স্মার্টফোনের সঙ্গে কম্পিউটারের connection করে নিতে হবে।

একইভাবে কম্পিউটার এবং ল্যাপটপে ফোন কল রিসিভ করার জন্য মাইক্রোসফট স্টোর থেকে একটি সফটওয়্যার ডাউনলোড করতে হবে। এই সফটওয়্যারের নাম হল Phone Link। এটি মাইক্রোসফট স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করা যাবে। এর মাধ্যমে ল্যাপটপ ও কম্পিউটারের সঙ্গে ফোন সংযুক্ত করা যাবে।

দেখে নিন সংযুক্ত করার পদ্ধতি-
স্মার্টফোনের সঙ্গে কম্পিউটার যুক্ত করার জন্য স্মার্টফোনে লিঙ্ক টু ইউন্ডোজ অ্যাপ খুলতে হবে। একই ভাবে কম্পিউটারে ফোন লিঙ্ক সফটওয়্যারে ডাবল ক্লিক করে সেটি খুলতে হবে। এরপর স্মার্টফোনে স্ক্যান করতে হবে। স্ক্যান করার পরে ইউন্ডোজ কম্পিউটারে ক্লিক করতে হবে।  এরপর কম্পিউটারে গিয়ে স্মার্টফোনকে অনুমতি দেওয়ার জন্য ‘ওকে’ করতে হবে। কম্পিউটারে কল লগ এবং ডায়লার দেখা যাবে। এরপর ফোন এলে সেটি স্মার্টফোন এবং কম্পিউটারেও রিসিভ করা যাবে।