শনিবার, ০৪ মে, ২০২৪

Google Pay ব্যাবহার করে ঠিকঠাক ক্যাশব্যাক পাচ্ছেন না? রইল কিছু সহজ টিপস

সৌভিক বেজ

প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২২, ১১:৪১ পিএম | আপডেট: ডিসেম্বর ১৬, ২০২২, ০৫:৪১ এএম

Google Pay ব্যাবহার করে ঠিকঠাক ক্যাশব্যাক পাচ্ছেন না? রইল কিছু সহজ টিপস
Google Pay ব্যাবহার করে ঠিকঠাক ক্যাশব্যাক পাচ্ছেন না? রইল কিছু সহজ টিপস

বর্তমানে বেশিরভাগ মানুষই অনলাইনে পেমেন্ট করতেই পছন্দ করেন। এতে সময় যেমন বাঁচে ঝামেলাও অনেক কম হয়। আর সাথে যদি পাওয়া যায় কিছু ক্যাশ ব্যাক তাহলে তো সোনায় সোহাগা। কিন্তু এখন দেখা যাচ্ছে অনেক ব্যাবহার করেও তেমন ক্যাশ ব্যাক পাওয়া যাচ্ছেনা। গুগল পে তার ইউজারদের অনলাইন পেমেন্ট করার জন্য প্রায় সব সময়ই কিছু না কিছু রিওয়ার্ড দেয়। পুরষ্কার হিসেবে পাওয়া কিছু টাকা ক্যাশব্যাকও। আর এই টিপসগুলো মেনে চললে আপনি সম্ভবত প্রতিটি পেমেন্টেই ক্যাশব্যাক পেতে পারেন।

শুধুমাত্র প্রয়োজনেই লেনদেন করুন: যদি আপনি গুগল পে-র মাধ্যমে একই অ্যাকাউন্টে একসাথে বারবার টাকা ট্রান্সফার করে থাকেন, তাহলে তাতে কিন্তু কাঙ্ক্ষিত ক্যাশব্যাক পাবেননা। তাই পেমেন্ট করে টাকা পেতে চাইলে একই অ্যাকাউন্টে পেমেন্ট করার প্রবণতা কমাতে হবে, বদলে সংযুক্ত হতে হবে ভিন্ন ভিন্ন অ্যাকাউন্টের সাথে।

পেমেন্টের সময় একাধিক অ্যাকাউন্ট ব্যাবহার করুন: আপনি যদি গুগল পে-তে বাম্পার ক্যাশব্যাক পেতে চান তবে একই অ্যাকাউন্ট ব্যবহার করে বারবার পেমেন্ট করা বন্ধ করুন। এতে ক্যাশব্যাক পাওয়ার সম্ভাবনা কমে যায়।

পেমেন্টের সময় বেছে নিন সঠিক অপশন: গুগল পে-র অফার সেকশনে বিভিন্ন ক্যাটেগরির জন্য সুবিধাজনক অফার উপলব্ধ থাকে। সেক্ষেত্রে আপনি যদি গ্যাস কেনা, বিদ্যুৎ বিল মেটানো ইত্যাদি কাজের সময় এই অফারগুলি কাজে লাগান, তাহলে আপনি ভাল ক্যাশব্যাক পেতে পারেন।