শনিবার, ০৪ মে, ২০২৪

সম্পূর্ণ ফ্রি-তে Google দিচ্ছে 1TB স্টোরেজ, কিভাবে পাবেন? জেনে নিন

সৌভিক বেজ

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২২, ১১:৪১ পিএম | আপডেট: নভেম্বর ১, ২০২২, ০৫:৪১ এএম

সম্পূর্ণ ফ্রি-তে Google দিচ্ছে 1TB স্টোরেজ, কিভাবে পাবেন? জেনে নিন
সম্পূর্ণ ফ্রি-তে Google দিচ্ছে 1TB স্টোরেজ, কিভাবে পাবেন? জেনে নিন

গত বছরের মাঝামাঝি সময় থেকেই ইউজারদের জন্য ১৫ জিবি ফ্রি স্টোরেজ বরাদ্দ করেছিল google। উল্লেখ্য, এই সীমিত পরিমাণ স্টোরেজের আওতায় আছে গুগল ফটোজ (Google Photos), জিমেইল (Gmail) এবং গুগল ড্রাইভ (Google Drive)। অর্থাৎ, ব্যবহারকারীদের প্রয়োজনীয় যা কিছু আছে, সব ১৫ জিবি স্টোরেজ স্পেসের মধ্যেই সেভ করে রাখতে হবে। নচেৎ এক্সট্রা ক্লাউড স্টোরেজ ব্যবহার করতে চাইলে অতিরিক্ত টাকা খরচ করতে হবে ব্যবহারকারীদের। তবে এবার ইউজারদের সমস্যা কমিয়ে সম্প্রতি গুগল একটি দারুণ সুখবর নিয়ে হাজির হয়েছে।

গুগল তার ব্লগপোস্টের মাধ্যমে ঘোষণা করেছে যে, তারা এখন ১৫ জিবি ফ্রি স্টোরেজের নির্ধারিত সীমা বাড়াতে চলেছে। টেক জায়েন্টটি জানিয়েছে, এখন তারা সমস্ত ব্যবহারকারীদেরকে ১৫ জিবির পরিবর্তে ১ টিবি ফ্রি স্টোরেজ ব্যবহার করার সুযোগ দেবে। অর্থাৎ, ১৫ জিবি ফ্রি স্টোরেজের পরিমাণ এক ধাক্কায় বেড়ে হয়ে যাচ্ছে এক টিবি অর্থাৎ ১,০২৪ জিবি।

এই ১ টিবি ফ্রি স্টোরেজ স্পেস ব্যবহার করতে হলে ইউজারদেরকে কী করণীয়? সেক্ষেত্রে জেনে রাখুন, এর জন্য ব্যবহারকারীদেরকে আলাদা করে কিছু করতে হবে না। Google-এর তরফে জানানো হয়েছে যে, ইউজারদের অ্যাকাউন্ট স্টোরেজ স্বয়ংক্রিয়ভাবে বৃদ্ধি পেয়ে ১ টিবি হয়ে যাবে। ফলে ব্যবহারকারীরা আগের মতোই নিজেদের Google Workspace অ্যাকাউন্ট স্বচ্ছন্দে ব্যবহার করা চালিয়ে যেতে পারবেন।