মঙ্গলবার, ০৭ মে, ২০২৪

এবার সস্তায় বাজারে 5G স্মার্টফোন নিয়ে আসতে চলেছে Jio! জানুন কত দাম হবে

সৌভিক বেজ

প্রকাশিত: জুলাই ২৫, ২০২২, ১১:৪৪ পিএম | আপডেট: জুলাই ২৬, ২০২২, ০৫:৪৪ এএম

এবার সস্তায় বাজারে 5G স্মার্টফোন নিয়ে আসতে চলেছে Jio! জানুন কত দাম হবে
এবার সস্তায় বাজারে 5G স্মার্টফোন নিয়ে আসতে চলেছে Jio! জানুন কত দাম হবে

অন্যতম একটি টেলিফোন সংস্থা জিও, যে সবচেয়ে সস্তা অ্যান্ড্রয়েড স্মার্টফোন Jio Phone Next নামক হ্যান্ডসেট ভারতের বাজারে নিয়ে এসেছিল গতবছর। তবে এবার এন্ট্রি-লেভেল ইউজারদের খুব কম দামে 5G (৫জি) স্মার্টফোন ব্যবহার করার সুযোগ দিতে, সংস্থাটি সস্তায় একটি ডিভাইস নিয়ে আসতে চলেছে।

জিওফোন ৫জি সম্পর্কিত বিভিন্ন জল্পনা থেকে আন্দাজ করা যায়, এই স্নার্টফোনের দাম ৯,০০০ টাকা থেকে ১২,০০০ টাকার মধ্যে থাকবে। তবে বিভিন্ন ব্যাঙ্ক অফার, এক্সচেঞ্জ অফার ইত্যাদির কারণে স্মার্টফোনটি MRP-র চেয়ে আরো কম দামে পাওয়া যেতে পারে।

এই জিওফোন ৫জি-তে যে সকল কনফিগারেশন থাকবে সেগুলি হলো- ৬.৫ ইঞ্চি আইপিএস এলসিডি এইচডি+ (১,৬০০×৭২০ পিক্সেল রেজোলিউশন) থাকবে, যার রিফ্রেশ রেট হবে ৬০ হার্টজ। এটি সংস্থার নিজস্ব (Google-এর সহযোগিতায় নির্মিত) প্রগতি ওএসে (PragatiOS) চলতে পারে। এছাড়া এটিতে দেখা যেতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ ৫জি প্রসেসর, অ্যাড্রেনো (Adreno) ৬১৯ জিপিউ, ৪ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ।

চার্জিং এর জন্য জিওর এই স্মার্টফোনটি ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টযুক্ত ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যাকআপ অফার করতে পারে। অন্যদিকে ফটোগ্রাফির জন্য এতে সম্ভবত ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরাযুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হতে পারে।