বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২

৫৬ দিনের ভ্যালিডিটি, আনলিমিটেড কলিং ও ডেটা! Jio, VI, Airtel-এর সস্তা প্ল্যান কোনগুলি?

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ১২, ২০২২, ০৮:২১ পিএম | আপডেট: মে ১২, ২০২২, ০৮:২১ পিএম

৫৬ দিনের ভ্যালিডিটি, আনলিমিটেড কলিং ও ডেটা! Jio, VI, Airtel-এর সস্তা প্ল্যান কোনগুলি?
৫৬ দিনের ভ্যালিডিটি, আনলিমিটেড কলিং ও ডেটা! Jio, VI, Airtel-এর সস্তা প্ল্যান কোনগুলি?

দেশে ইতিমধ্যেই বেড়েছে অধিকাংশ টেলিকম সংস্থার ট্যারিফ রেট। গত বছরের ডিসেম্বর মাস থেকেই রিলায়েন্স জিও ( Reliance Jio), এয়ারটেল (Airtel), ভোডাফোন আইডিয়া (VI)-এর মতো বেসরকারি টেলিকম সংস্থাগুলি তাদের ট্যারিফ বৃদ্ধির কথা ঘোষণা করেছে৷ এর ফলে মাথায় হাত পড়েছে গ্রাহকদের। দিনের পর দিন যে হারে মূল্য বৃদ্ধি হয়ে চলেছে তাতে মোবাইল ব্যবহার নিয়েও অনিশ্চয়তায় পড়েছেন বহু মধ্যবিত্ত মানুষ।

তবে এসবের মাঝেই গ্রাহকদের সুবিধার্থে একাধিক রিচার্জ প্ল্যান এনে হাজির করেছে Jio, VI ও Airtel৷ যেগুলিতে আনলিমিটেড কলিং ও দিন প্রতি ইন্টারনেটের সুবিধার পাশাপাশিই মিলবে আরও বহু কমপ্লিমেন্টারি সার্ভিস। সঙ্গে মিলবে ৫৬ দিনের ভ্যালিডিটিও। এবার এক নজরে দেখে নেওয়া যাক সবচেয়ে সস্তায় ৫৬ দিনের ভ্যালিডিটি সহ সেরা প্রিপেড রিচার্জ প্ল্যান কোনগুলি!

রিলায়েন্স জিও (Jio)

৪৭৯ টাকার প্ল্যান: এই প্ল্যানের ভ্যালিডিটি ৫৬ দিন। এই প্ল্যানে প্রতিদিন ১.৫ জিবি করে ডেটা পাওয়া যাবে। অর্থাৎ এই প্ল্যানে গ্রাহকরা ৫৬ দিনে মোট ৮৪ জিবি ডেটা ব্যবহার করার সুযোগ পাবেন। এছাড়াও যে কোনও নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন ১০০টি করে এসএমএসের (SMS) সুবিধা পাওয়া যাবে। সঙ্গে জিও সিনেমা (Jio Cinema), জিও টিভি (Jio TV), জিও সিকিউরিটি (Jio Security), জিও ক্লাউডের (Jio Cloud) সুবিধাও মিলবে।

৫৩৩ টাকার প্ল্যান:  এই প্ল্যানেরও ভ্যালিডিটি ৫৬ দিন। তবে এই প্ল্যানে প্রতিদিন ২ জিবি করে ডেটা পাওয়া যাবে। অর্থাৎ এই প্ল্যানে গ্রাহকরা ৫৬ দিনে মোট ১১২ জিবি ডেটা ব্যবহার করার সুযোগ পাবেন। এছাড়াও যে কোনও নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন ১০০টি করে এসএমএসের (SMS) সুবিধাও মিলবে। সঙ্গে জিও সিনেমা (Jio Cinema), জিও টিভি (Jio TV), জিও সিকিউরিটি (Jio Security), জিও ক্লাউডের (JioCloud) সুবিধাও পাবেন গ্রাহক।

ভোডাফোন আইডিয়া (Vodafone Idea)

৬৯৯ টাকার প্ল্যান: এই প্রিপেইড রিচার্জ প্ল্যানের ভ্যালিডিটি ৫৬ দিন। প্ল্যানে প্রতিদিন ৩ জিবি করে হাই স্পিড ডেটা পাওয়া যাবে। এছাড়াও যে কোনও নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন ১০০টি করে এসএমএসের (SMS) সুবিধাও মিলবে। অন্যান্য সুবিধার মধ্যে রয়েছে উইকেন্ড ডেটা রোলওভার, প্রতি মাসে ২ জিবি ডেটা ব্যাকআপ, Binge All Night ডেটা অ্যাক্সেস, Vi Movies এবং TV-এর সুবিধাও পাবেন গ্রাহক।

৫৩৯ টাকার প্ল্যান: এই প্ল্যানের ভ্যালিডিটিও ৫৬ দিন। এই প্ল্যানে প্রতিদিন ২ জিবি করে ডেটা পাবেন গ্রাহক। সঙ্গে মিলবে যে কোনও নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন ১০০টি করে এসএমএসের (SMS) সুবিধাও।

এয়ারটেল (Airtel)

৫৪৯ টাকার প্ল্যান: এই প্ল্যানের ভ্যালিডিটি ৫৬ দিন। এই প্ল্যানে প্রতিদিন ২ জিবি করে ডেটা পাবেন গ্রাহক। সঙ্গে মিলবে যে কোনও নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন ১০০টি করে এসএমএসের (SMS) সুবিধা। এছাড়াও Amazon Prime Video-র মোবাইল এডিশনের ৩০ দিনের বিনামূল্যের ট্রায়াল, Wynk Music এবং Hello Tunes-এ অ্যাক্সেস, FASTag-এ 100 টাকা ক্যাশব্যাক এবং তিন মাসের জন্য Apollo 24/7 সার্কেলের প্রিমিয়াম মেম্বারশিপও পাবেন গ্রাহকরা।

৪৭৯ টাকার প্ল্যান: এই প্ল্যানের ভ্যালিডিটি ৫৬ দিন। এই প্ল্যানে প্রতিদিন ১.৫ জিবি করে ডেটা পাওয়া যাবে। এছাড়াও যে কোনও নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন ১০০টি করে এসএমএসের (SMS) সুবিধা পাওয়া যাবে। সঙ্গে ৫৪৯ টাকার সমস্ত সুবিধাই পাবেন গ্রাহক।

এছাড়াও এয়ালটেলের ৫৬ দিনের ভ্যালিডিটিতে ৬৯৯ টাকার ও ৮৩৮ টাকারও প্ল্যান রয়েছে। ৬৯৯ টাকার প্ল্যানে দিন প্রতি ৩ জিবি ডেটা সহ ৫৪৯ টাকার প্ল্যানের সকল সুবিধাই মিলবে। ৮৩৮ টাকার প্ল্যানে দিন প্রতি ২ জিবি ডেটা ও Disney Plus Hotstar-এর মেম্বারশিপ পাবেন গ্রাহক। সঙ্গে ৫৪৯ টাকার সমস্ত সুবিধাই মিলবে।