বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪

SBI গ্রাহকদের আর যেতে হবেনা ব্যাংকে, Whatsapp এর মাধ্যমেই মিটবে এই সব কাজ

সৌভিক বেজ

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২২, ১১:৪৩ পিএম | আপডেট: সেপ্টেম্বর ১, ২০২২, ০৫:৪৩ এএম

SBI গ্রাহকদের আর যেতে হবেনা ব্যাংকে, Whatsapp এর মাধ্যমেই মিটবে এই সব কাজ
SBI গ্রাহকদের আর যেতে হবেনা ব্যাংকে, Whatsapp এর মাধ্যমেই মিটবে এই সব কাজ

এসবিআইয়ের এই নয়া পরিষেবায় গ্রাহকরা খুব সহজেই হোয়াটসঅ্যাপ এরসাহায্যে নিজেদের অ্যাকাউন্ট ব্যালেন্স এবং মিনি স্টেটমেন্ট সম্পর্কিত তথ্য জানতে পারবেন। দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাংকটির তরফে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছে যে, এখন অ্যাকাউন্টহোল্ডাররা ইয়োনো (Yono) অ্যাপে লগইন না করে কিংবা মিনি স্টেটমেন্টের জন্য এটিএম (ATM)-এ না গিয়েও হোয়াটসঅ্যাপের মাধ্যমে এই তথ্য জেনে নিতে পারবেন।

তবে তার জন্য প্রথমে আপনার এসবিআই অ্যাকাউন্টটিকে হোয়াটসঅ্যাপ সার্ভিসের জন্য রেজিস্টার করতে হবে এবং ব্যাংকে রেজিস্ট্রার্ড নম্বরে হোয়াটসঅ্যাপ এসবিআই ব্যাংকিং পরিষেবা নেওয়ার জন্য আপনাকে সম্মতি দিতে হবে। এরপর কিছু সহজ স্টেপ অনুসরণ করলেই আপনি হোয়াটসঅ্যাপ মারফত আপনার ব্যাংক সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য ঘরে বসেই জেনে যাবেন। 

এসবিআই হোয়াটসঅ্যাপ ব্যাংকিং পরিষেবা ব্যবহার করতে চাইলে, প্রথমে নিজেদের ব্যাংক অ্যাকাউন্ট রেজিস্টার করতে হবে। তার জন্য এসবিআই গ্রাহকদের প্রথমে ‘এসএমএস ডব্লিউএআরইজি এ/সি নং’ (SMS WAREG A/C No) লিখে নিজেদের নিবন্ধিত মোবাইল নম্বর থেকে +৯১৭২০৮৯৩৩১৪৮ নম্বরে সেন্ড করতে হবে। রেজিস্ট্রেশন পর্ব সম্পন্ন হলেই এসবিআইয়ের হোয়াটসঅ্যাপ পরিষেবা ব্যবহার করতে পারবেন ইউজাররা। এরপর হোয়াটসঅ্যাপে +৯১৯০২২৬৯০২২৬ নম্বরে ‘হাই’ (Hi) লিখে পাঠাতে হবে।

এক্ষেত্রে ব্যাংকের তরফে একটি হোয়াটসঅ্যাপ মেসেজ আসবে যেখানে ইউজারদেরকে অ্যাকাউন্ট ব্যালেন্স, মিনি স্টেটমেন্ট, ডি-রেজিস্টার হোয়াটসঅ্যাপ ব্যাংকিংয়ের অপশন দেওয়া হবে। এর মধ্যে অ্যাকাউন্টের ব্যালেন্স চেক করার জন্য ইউজারদেরকে ‘1’ টাইপ করতে হবে এবং মিনি স্টেটমেন্টের জন্য টাইপ করতে হবে ‘2’।