শুক্রবার, ০৩ মে, ২০২৪

ট্রেনের লাইভ স্ট্যাটাস চেক ও টিকিট বুকিংয়ের মতো নতুন ফিচার নিয়ে হাজির Paytm

সৌভিক বেজ

প্রকাশিত: আগস্ট ১১, ২০২২, ১১:৩০ পিএম | আপডেট: আগস্ট ১২, ২০২২, ০৫:৩০ এএম

ট্রেনের লাইভ স্ট্যাটাস চেক ও টিকিট বুকিংয়ের মতো নতুন ফিচার নিয়ে হাজির Paytm
ট্রেনের লাইভ স্ট্যাটাস চেক ও টিকিট বুকিংয়ের মতো নতুন ফিচার নিয়ে হাজির Paytm

বেশ কিছু নতুন ফিচার নিয়ে হাজির হয়েছে paytm। পেটিএমের মতে, ইউজাররা এখন যে প্ল্যাটফর্ম এ ট্রেনটি আসছে সেই প্ল্যাটফর্ম নম্বর তো জানতে পারবেন, একই সাথে তারা ট্রেনের লাইভ অবস্থানও জানতে পারবেন সহজেই। এছাড়া কোম্পানি বলেছে, ইউজাররা এখন ট্রেনে ভ্রমণের জন্য টিকিট বুকিংয়ে সক্ষম হবেন। মানে এখন থেকে পেটিএমের সাহায্যে টিকিট বুক এবং পিএনআর (PNR) স্ট্যাটাসও চেক করা যাবে।

এক্ষেত্রে অ্যাপটি বাংলা, হিন্দি, তেলেগু, মারাঠি, তামিল, গুজরাটি, কন্নড়, মালায়লাম, পাঞ্জাবি, ওড়িয়া ইত্যাদি ভাষায় টিকিট বুকিংয়ের সুবিধা প্রদান করবে। অন্যদিকে ট্রেন যাত্রীরা এই প্ল্যাটফর্মে সিনিয়র সিটিজেন কোটার বিকল্প পাবেন, যেখানে ৬০ বছর বা তার বেশি বয়সী পুরুষ ভ্রমণকারীরা এবং নূন্যতম ৪৫ বছর বয়সী মহিলা যাত্রীরা লোয়ার বার্থের টিকিট বুক করতে পারবেন খুব সহজেই।

শুধু তাই নয়, ইউজাররা এই প্ল্যাটফর্ম থেকেই ট্রেন যাত্রার সময় খাবার অর্ডারও করতে পারবেন। এমনকি এতে মিলবে ২৪×৭ কাস্টমার সাপোর্টও। আর সবচেয়ে বড় ব্যাপার হলো এই পরিষেবাগুলি ব্যবহার করতে কোনো অতিরিক্ত চার্জ লাগবে না বলে সংস্থা প্রতিশ্রুতি দিয়েছে। 

অর্থাৎ ইউজার জিরো পেমেন্ট গেটওয়ে (PG) চার্জে এইসব কাজের জন্য ইউপিআইয়ের মাধ্যমে পেমেন্ট করতে পারবেন। আবার, যাদের পেটিএম পোস্টপেইড আছে তারা তাৎক্ষণিকভাবে আইআরসিটিসি (IRCTC)-এর মাধ্যমে তাদের টিকিট বুক করতে পারবেন, সঙ্গে সঙ্গে টাকা পেমেন্ট না করেও।