বৃহস্পতিবার, ০৭ জুলাই, ২০২২

এবার Whatsapp গ্রুপ থেকে লেফট হলেও টের পাবে না কেউ! আসছে নতুন ফিচার

সৌভিক বেজ

প্রকাশিত: মে ১৮, ২০২২, ১১:২৩ পিএম | আপডেট: মে ১৮, ২০২২, ১১:২৩ পিএম

এবার Whatsapp গ্রুপ থেকে লেফট হলেও টের পাবে না কেউ! আসছে নতুন ফিচার
এবার Whatsapp গ্রুপ থেকে লেফট হলেও টের পাবে না কেউ! আসছে নতুন ফিচার

অনেকেই হয়তো এমন গ্রূপে যুক্ত থাকেন যেখানে আপনি থাকতে চাইছেন না কিন্তু সবাই যা যে পারবে বলে বেরিয়ে যেতেও পারছেন না। এবার একটি নয় ফিচার নিয়ে হাজির হলো সংস্থা। হোয়াটসঅ্যাপে এবার সাইলেন্ট এক্সিট গ্রুপ ফিচারটি যোগ করা হচ্ছে। এই ফিচারের ব্যাবহার করে আপনি যদি কোনও হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে বেরিয়ে যান, তবে কেউ এটি সম্পর্কে সম্পর্কে জানতে পারবে না।

Whatsapp কিছুদিন ছাড়া ছাড়াই নানান নতুন আপডেট নিয়ে হাজির হয় যা সকলের জন্য খুবই গুরুত্বপূর্ণ রূপে দেখা দেয়। ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপের এই বৈশিষ্ট্যটি সেই সমস্ত গ্রাহকদের অনেক উপকার করবে, যাঁরা শুধুমাত্র অন্য সদস্যদের জন্যই অনেক হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে যান, সেখান থেকে বেরিয়ে যেতে পারবেন আর কেউ এটি সম্পর্কে জানতে পারবে না।

এই ফিচারটি চালু হয়ে গেলে তখন গ্রূপ থেকে লেফট হলে শুধুমাত্র সেই ইউজার এবং গ্রুপ অ্যাডমিন বিষয়টি জানতে পারবেন।  অর্থাৎ, গ্রুপের অন্য সদস্যরা আপনার বের হওয়ার কোনোরকম তথ্য পাবেন না। বর্তমানে, হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে কেউ লেফট করলে অটো জেনারেটেড একটি মেসেজ গ্রুপে যায়। যেটি সকলেই দেখতে পান সেটি বন্ধ হয়ে যাবে।

জানা যাচ্ছে এই ফিচারটি হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হবে। এর পাশাপাশি হোয়াটসঅ্যাপ গ্রুপে আরও একটি পরিবর্তন আসছে যেখানে এখন গ্রুপের সদস্যদের সংখ্যা বাড়িয়ে ৫১২ করেছে, যা আগে ২৫৬ জন এ সীমাবদ্ধ ছিল।