শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

ফটোর স্ক্রীনশট নেওয়া যাবেনা আর! নতুন ফিচার Whatsapp এর

সৌভিক বেজ

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২২, ১১:৫১ পিএম | আপডেট: অক্টোবর ৭, ২০২২, ০৫:৫১ এএম

ফটোর স্ক্রীনশট নেওয়া যাবেনা আর! নতুন ফিচার Whatsapp এর
ফটোর স্ক্রীনশট নেওয়া যাবেনা আর! নতুন ফিচার Whatsapp এর

নতুন এই ফিচারটির সুবিধা হল, ভিউ ওয়ান্স ব্যবহার করে কাউকে কোনো ছবি বা ভিডিও পাঠালে প্রাপক মেসেজ দেখে নিলে সেটি নিজে থেকেই ডিলিট হয়ে যায়, অর্থাৎ দ্বিতীয়বার সেটিকে দেখার সুযোগ পাওয়া যায় না। এর ফলে মিডিয়া ফাইলগুলি গ্রহীতার ডিভাইসের স্টোরেজ দখল করে থাকে না। এই সুবিধা দেওয়ায় খুব স্বাভাবিকভাবেই WhatsApp-এর এই ফিচারটি ইতিমধ্যেই ইউজারদের কাছে ব্যাপকভাবে জনপ্রিয় হয়ে গিয়েছে।

কিন্তু একবার দেখার পর স্বয়ংক্রিয়ভাবে ফটো বা ভিডিও ডিলিট হয়ে গেলেও প্রাপক চাইলে কিন্তু সেটির স্ক্রিনশট নিয়ে রাখতে পারতেন। তবে হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার WABetaInfo-র এক সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে যে, অ্যাপটির লেটেস্ট বিটা আপডেটে কোম্পানি ভিউ ওয়ান্স ফিচার ব্যবহার করে শেয়ার করা ফটোগুলির স্ক্রিনশট নেওয়ার এবিলিটিকে ব্লক করেছে। অর্থাৎ প্রাপক আর কোনোভাবেই সেন্ড করা ফটোর স্ক্রিনশট করতে পারবেন না। 

WABetaInfo-র রিপোর্টে আরও বলা হয়েছে যে, এবার থেকে ভিউ ওয়ান্স ফিচারটি ব্যবহার করে শেয়ার করা ভিডিওগুলির স্ক্রিন রেকর্ডিংও করতে পারবেন না প্রাপকরা। লেটেস্ট বিটা আপডেটে ইউজারদের জন্য এই সুবিধাটিও যুক্ত করেছে সংস্থাটি। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল, লেটেস্ট আপডেটে স্বয়ংক্রিয়ভাবে এই বেনিফিটগুলিকে অ্যাড করা হয়েছে। যে কারণে ইউজারদের এর জন্য আলাদা করে আর কিছু করার দরকার হবেনা।