শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

একটিই Whatsapp এবার চালানো যাবে দুটি ফোনে, কিভাবে? জানুন সেই পদ্ধতি

সৌভিক বেজ

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২২, ১১:৫৪ পিএম | আপডেট: সেপ্টেম্বর ৮, ২০২২, ০৫:৫৪ এএম

একটিই Whatsapp এবার চালানো যাবে দুটি ফোনে, কিভাবে? জানুন সেই পদ্ধতি
একটিই Whatsapp এবার চালানো যাবে দুটি ফোনে, কিভাবে? জানুন সেই পদ্ধতি

বর্তমানে অত্যন্ত জনপ্রিয় একটি মেসেজিং app হলো WhatsApp। ২০২১ সালে মাল্টিডিভাইস সাপোর্ট ফিচার চালু হয়েছিল এই app এ। যার মাধ্যমে ইউজাররা একই সাথে বেশ কয়েকটি ডিভাইসে WhatsApp ব্যবহার করতে পারবে। কিন্তু এই ফিচারটি শুধু ব্যবহার করা যায় ডেক্সটপ এবং ল্যাপটপে। কিন্তু জানা গিয়েছে যে WhatsApp এই মাল্টিডিভাইস সাপোর্ট ফিচার চালু করতে চলেছে ফোনেও।

অর্থাৎ এর মাধ্যমে ইউজাররা তাদের একটি মাত্র WhatsApp অ্যাকাউন্ট অপারেট করতে পারবে দুটি ফোনে। ডবলুএবিটাইনফো WhatsApp-এর নতুন এই ফিচার সম্পর্কে জানিয়েছে। জানা গেছে যে WhatsApp-এর এই নতুন ফিচার অ্যান্ড্রয়েড ফোনের WhatsApp বেটা ভার্সন ২.২২.১৫.১৩ তে চালু করা হয়েছে। পরীক্ষামূলক ভাবে এটি চালু করা হলেও খুব তাড়াতাড়ি সকলের জন্যই চালু করা হতে পারে নতুন ফিচার। সুতরাং এর মাধ্যমে ইউজাররা একটিমাত্র WhatsApp অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবে দুটি ফোনে।

WhatsApp-এর এই ফিচার চালু হয়ে গেলে ইউজাররা একটি WhatsAp অ্যাকাউন্ট প্রাইমারি ডিভাইস ছাড়াও অন্য সেকেন্ডারি মোবাইল ডিভাইসে ব্যবহার করতে পারবে। WhatsApp এই একই ফিচার চালু করতে চলেছে ডেক্সটপের WhatsApp ওয়েবের এর ক্ষেত্রেও। তাই এই নতুন সব ফিচার পেতে নিয়মিত আপডেট করুন whatsapp।