শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সর্বত্র কুয়াশার দাপট! সংক্রান্তির আগেই বিদায় নেবে শীত? কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৩, ০৯:২৫ এএম | আপডেট: জানুয়ারি ১১, ২০২৩, ০৩:২৫ পিএম

সর্বত্র কুয়াশার দাপট! সংক্রান্তির আগেই বিদায় নেবে শীত? কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?
সর্বত্র কুয়াশার দাপট! সংক্রান্তির আগেই বিদায় নেবে শীত? কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ গত ৫ দিনের জাঁকিয়ে ঠাণ্ডার আমেজ আপাতত শেষের পথে। পৌষ সংক্রান্তিতে বঙ্গে হাঁড়কাপানো শীতের সম্ভাবনা খারিজ করে দিল আলিপুর আবহাওয়া দফতর। জানা গিয়েছে আপাতত জাঁকিয়ে শীতের কোনও সম্ভবনা নেই। তবে, তাপমাত্রার পারদ ১৫ ডিগ্রির আশেপাশেই ঘোরাফেরা করবে। কাজেই কনকনে ঠাণ্ডা না থাকলেও, শীতের আমেজ থাকবে। এর পাশাপাশি আগামী এক সপ্তাহ বঙ্গে হাওয়া পরিবর্তনের তেমন কোনও সম্ভবনা নেই।

হাওয়া অফিস জানিয়েছে দক্ষিণবঙ্গের সব জেলায় শীতের আমেজ থাকবে। বৃহস্পতিবারের পর থেকে তাপমাত্রা সামান্য বাড়বে। সকাল এবং সন্ধের দিকে শীতের আমেজ বজায় থাকবে। পাশাপাশি পশ্চিমের জেলাগুলিতে তুলনামুলকভাবে শীতের আমেজ একটু বেশিই থাকবে বলেই জানা গিয়েছে।

এদিকে, কলকাতায় আগামী কয়েক দিন আকাশ পরিষ্কার থাকার সম্ভাবনা রয়েছে। সকালে হালকা কুয়াশা থাকলেও পরে মেঘমুক্ত পরিষ্কার আকাশ থাকবে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৩.৭ ডিগ্রিএ নিচে। মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৭ ডিগ্রি সেলসিয়াযারবাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ছিল ৩১ থেকে ৯২ শতাংশ।

অন্যদিকে, উত্তরবঙ্গে কয়েকদিন ঘন কুয়াশার সতর্কতা জারি রয়েছে। শীতল দিনের পরিস্থিতিও জারি রয়েছে। মালদা, ও দুই দিনাজপুরে শীতল দিনের পরিস্থিতি বজায় থাকবে। এই তিন জেলায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে অনেকটা নিচে থাকবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। দিনভর ঘন কুয়াশার চাদরে মোড়া থাকবে এই তিন জেলা। উত্তরবঙ্গের সব জেলাতেই ঘন কুয়াশার সতর্কতা রয়েছে আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে। কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারেও ঘন কুয়াশার সতর্কতা আছে।