শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

বঙ্গে শীতের দাপট অব্যাহত! সামান্য কমল তাপমাত্রা, কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৩, ০৯:২৬ এএম | আপডেট: জানুয়ারি ১০, ২০২৩, ০৩:২৭ পিএম

বঙ্গে শীতের দাপট অব্যাহত! সামান্য কমল তাপমাত্রা, কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?
বঙ্গে শীতের দাপট অব্যাহত! সামান্য কমল তাপমাত্রা, কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ গোটা রাজ্য জুড়েই শীতের দাপট অব্যাহত। দিনের তাপমাত্রা সামান্য বাড়লেও, রাতের তাপমাত্রা কমে যাওয়ায় শীতের আমেজ বজায় রয়েছে রাজ্যজুড়ে। আগামী কয়েকদিন রাজ্যের তাপমাত্রা এমনটাই থাকবে। বিশেষ করে গঙ্গাসাগর মেলা পর্যন্ত শীতের এই ঝোড়ো ইনিংস বজায় থাকবে। এমনটাই জানিয়েছে হাওয়া অফিস।

হাওয়া অফিস জানিয়েছে, মকর সংক্রান্তিতে আবহাওয়া শুষ্কই থাকবে। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, বর্তমানে তাপমাত্রার পারদ ১৫ ডিগ্রির বেশি বাড়বে না। ফলে গোটা জানুয়ারি মাস জুড়েই শীতের আমেজ উপভোগ করতে পারবে বঙ্গবাসী। হাওয়া অফিস জানিয়েছে, আগামী ৪৮ ঘণ্টায় উত্তর ও দক্ষিণবঙ্গে শীত বহাল থাকবে। কলকাতার ক্ষেত্রে তাপমাত্রা ১৫ ডিগ্রির মধ্যেই থাকবে। হাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার থেকে আরও সামান্য বাড়বে তাপমাত্রা।

সোমবার কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩.১ ডিগ্রি সেলসিয়াস। দিনের তাপমাত্রা ২৩.১ ডিগ্রি থেকে কিছুটা বেড়ে ২৫.৪ ডিগ্রি হবে। অপরদিকে রাতের তাপমাত্রা ১৩.২ ডিগ্রি থেকে কমে ১৩ ডিগ্রি হবে। সকালের দিকে কুয়াশা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ পরিষ্কার হবে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আগামী ৩ দিন আবহাওয়া একিরকম থাকলেও, তারপর তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে বলেই জানিয়েছে হাওয়া অফিস।

এদিকে, উত্তরবঙ্গের কয়েকটি জেলায় শীতল দিনের সতর্কতা জারি হয়েছে। কলকাতার ক্ষেত্রে তাপমাত্রা ১৫ ডিগ্রির মধ্যেই থাকবে। অন্যদিকে, উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার-এ ঘন কুয়াশা থাকবে। পাশাপাশি দুই দিনাজপুর ও মালদা জেলাতেও ঘন কুয়াশা থাকবে। আগামী ৪৮ ঘণ্টা উত্তর ও দক্ষিণ দুই বঙ্গেই শীতের আমেজ বহাল থাকবে।