শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২

বড় খবর! ভারতীয় রেলে বিপুল চাকরির সুযোগ প্রার্থীদের, কী জানালেন রেলমন্ত্রী?

মৌসুমী মোদক

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২২, ০২:১৩ পিএম | আপডেট: অক্টোবর ২৭, ২০২২, ০২:১৩ পিএম

বড় খবর! ভারতীয় রেলে বিপুল চাকরির সুযোগ প্রার্থীদের, কী জানালেন রেলমন্ত্রী?
বড় খবর! ভারতীয় রেলে বিপুল চাকরির সুযোগ প্রার্থীদের, কী জানালেন রেলমন্ত্রী?

বর্তমানে সমাজের সবচেয়ে বড় সমস্যা হল কর্মের জোগান। চাকরি করার স্বপ্ন সকলেরই থাকে। পড়াশোনা করে সকলের প্রধান লক্ষ্য থাকে কর্ম করা। তবে সকলে সেই সুযোগ পান না। তবে এবার চাকরিপ্রার্থীদের জন্য বড় সুখবর। আপনি যদি রেলে চাকরি করতে ইচ্ছুক হন তাহলে আপনার জন্য রয়েছে এক দারুণ সুযোগ। 

ইতিমধ্যেই রেলের নন-টেকনিকাল পপুলার ক্যাটেগরির (RRB NTPC) পরীক্ষার সংশোধিত ফলাফল। এর মধ্যেই রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানিয়েছেন, প্রচুর কর্মসংস্থানের সুযোগ তৈরি হয়েছে ভারতীয় রেলে (India Railways)। রেলমন্ত্রী জানান, প্রায় ২ লক্ষের কাছাকাছি শূন্যপদ তৈরি হয়েছে ভারতীয় রেলে।

রেলমন্ত্রীর কথায়, রেলের NTPC ও গ্রুপ ডি পরীক্ষা নিয়ে যে জটিলতা ছিল, কেন্দ্রের তরফে তা ইতিমধ্যেই সমাধান করা হয়েছে। তাই রেলে নিয়োগের উপর নিষেধাজ্ঞাও নেই। প্রায় ২ লক্ষ শূন্যপদে নিয়োগ হতে চলেছে। 

তিনি আরও বলেন, ২০১৯-২০ অর্থবর্ষে মোদি সরকার রেলের বরাদ্দ করেছিল ১.৫ লক্ষ কোটি টাকা। কিন্তু ২০২১-২২ সালে তা বাড়িয়ে ২.১৫ লক্ষ কোটি টাকা করা হয়েছে।

অন্যদিকে ভারতের ইতিমধ্যেই বুলেট ট্রেনের ট্রায়াল হয়ে গিয়েছে। ট্রায়াল রানেই বুলেট ট্রেনের রেকর্ড ভেঙে দিয়েছে বন্দে ভারত এক্সপ্রেস। দেখা গিয়েছে যে, স্থির অবস্থা থেকে মাত্র ৫২ সেকেন্ডে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টার গতিতে চলে এই ট্রেন। খুব তাড়াতাড়িই ভারতে জনসাধারণের জন্য বুলেট ট্রেনের চলাচল শুরু হয়ে যাবে বলে আশ্বাস দিয়েছেন রেলমন্ত্রী।