শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

অঙ্গনওয়াড়িতে বিপুল শূন্যপদে কর্মী নিয়োগ! কীভাবে আবেদন করবেন? জানুন খুঁটিনাটি

মৌসুমী মোদক

প্রকাশিত: এপ্রিল ৬, ২০২২, ০২:২১ পিএম | আপডেট: এপ্রিল ৬, ২০২২, ০৮:২১ পিএম

অঙ্গনওয়াড়িতে বিপুল শূন্যপদে কর্মী নিয়োগ! কীভাবে আবেদন করবেন? জানুন খুঁটিনাটি
অঙ্গনওয়াড়িতে বিপুল শূন্যপদে কর্মী নিয়োগ! কীভাবে আবেদন করবেন? জানুন খুঁটিনাটি

সম্প্রতি বিপুল শূন্যপদে অঙ্গনওয়াড়ি কর্মী ও অঙ্গনওয়াড়ি হেল্পার নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মহিলা ও শিশু উন্নয়ন বিভাগ, ওড়িশা (Department of Women and Child Development, Odisha)। প্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আবেদনপত্র গ্রহণের কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীদের শীঘ্রই আবেদন করার জন্য জানানো হয়েছে। আবেদন প্রক্রিয়া অনলাইনে। প্রার্থীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটে আবেদনপত্র পেয়ে যাবেন।

কীভাবে আবেদন করবেন? শূন্যপদের সংখ্যা কত? শিক্ষাগত বা অন্যান্য যোগ্যতা কী প্রয়োজন? জেনে নেওয়া যাক বিস্তারিত খুঁটিনাটি-

শূন্যপদের সংখ্যা:
প্রতিষ্ঠানের তরফে  জানানো হয়েছে মোট ৭২৩টি শূন্যপদ রয়েছে।

নিয়োগের স্থান:
ওড়িশা

শিক্ষাগত যোগ্যতা:
অঙ্গনওয়াড়ি কর্মী পদে নিয়োগের জন্য স্বীকৃত বোর্ড থেকে দশম এবং দ্বাদশ শ্রেণী উত্তীর্ণ হতে হবে৷ অঙ্গনওয়াড়ি হেল্পার পদের জন্য স্বীকৃত বোর্ড থেকে অষ্টম শ্রেণী উত্তীর্ণ হতে হবে।

বয়সসীমা:
আবেদনকারী প্রার্থীদের বয়স ১৮ থেকে ৪৫ বছরের মধ্যে হতে হবে।  সংরক্ষিত শ্রেণীর জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় মিলবে।

বেতনক্রম:
নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে ৭০০০ টাকা থেকে ১১,৫০০ টাকা বেতন দেওয়া হবে।

কীভাবে আবেদন করবেন? 
প্রার্থীরা অনলাইন মাধ্যমে আবেদনপত্র জমা দিতে পারেন। আবেদনের জন্য প্রার্থীরা https://engagement-awc.odisha.gov.in/wcdUserlogin লিঙ্কে ক্লিক করে সরাসরি WCD ওড়িশা অঙ্গনওয়াড়ি অনলাইন ফর্ম অ্যাকসেস করতে পারেন৷ ভবিষ্যতের রেফারেন্সের জন্য আবেদনপত্রের একটি প্রিন্টআউট নিয়ে নেবেন। এই সংক্রান্ত আরও বিশদে জানতে https://wcd.odisha.gov.in/notifications/notification এই লিঙ্কে ক্লিক করে খোঁজ নিতে পারেন।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ:
আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ আগামী ১৬ এপ্রিল, ২০২২। এই তারিখের মধ্যে সকল প্রার্থীদের আবেদনপত্র জমা দিতে হবে। এই সংক্রান্ত সময়সীমায় কোনও বদল আনা হলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।