শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

মোটা বেতনে পশ্চিমবঙ্গ পুলিশে চাকরির সুযোগ! কীভাবে আবেদন করবেন? রইল বিস্তারিত খুঁটিনাটি

মৌসুমী মোদক

প্রকাশিত: মার্চ ২৮, ২০২২, ০২:২৪ পিএম | আপডেট: মার্চ ২৮, ২০২২, ০৮:২৪ পিএম

মোটা বেতনে পশ্চিমবঙ্গ পুলিশে চাকরির সুযোগ! কীভাবে আবেদন করবেন? রইল বিস্তারিত খুঁটিনাটি
মোটা বেতনে পশ্চিমবঙ্গ পুলিশে চাকরির সুযোগ! কীভাবে আবেদন করবেন? রইল বিস্তারিত খুঁটিনাটি

আপনি কি রাজ্য পুলিশে চাকরি করতে ইচ্ছুক? তাহলে আপনার জন্য রয়েছে এক দারুণ সুযোগ। সম্প্রতি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল পশ্চিমবঙ্গ পুলিশ। আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। সময়সীমা বেশি নেই! তাই আগ্রহী প্রার্থীরা শীঘ্রই আবেদন করুন।

আবেদনের আগে একনজরে দেখে নেওয়া যাক শূন্যপদের সংখ্যা, শিক্ষাগত যোগ্যতা সহ আবেদন পদ্ধতির বিবরণ!

শূন্যপদের সংখ্যা ও বিবরণ:
শূন্যপদের সংখ্যা ১টি। পশ্চিমবঙ্গ পুলিশের হাউসিং অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেডে একজন অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিস্টেম) নিয়োগ করা হবে।

শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতা:
আবেদনকারীর যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা AICTE বা WBSCTE স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলেকট্রনিকস অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন টেকনোলজি বা এমসিএতে বি.ই./বি.টেক/বি.এসসি (ইঞ্জিনিয়ারিং) ডিগ্রি থাকতে হবে। 
একই সঙ্গে আবেদনকারীর কেন্দ্রীয় বা রাজ্য সরকার বা রাষ্ট্রায়ত্ত সংস্থা (কেন্দ্রীয় বা রাজ্য) অথবা খ্যাতনামা বেসরকারি সংস্থায় কমপক্ষে পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। যাঁরা অ্যাসিসট্যান্ট ইঞ্জিনিয়ার (সিস্টেম) বা সমপদে কাজ করেছেন তাঁরা অগ্রাধিকার পাবেন।

বয়সসীমা:
২০২২ সালের ১ জানুয়ারির নিরিখে প্রার্থীর ন্যূনতম বয়স ২১ হওয়া আবশ্যক। সর্বোচ্চ ৪০ বছর বয়স পর্যন্ত আবেদন করতে পারবেন।

বেতনক্রম:
নিয়োগের পর বেতন প্রতি মাসে ২৭,০০০ টাকা।

নিয়োগ প্রক্রিয়া:
প্রার্থীদের লিখিত পরীক্ষা এবং/বা ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। মৌখিকের সময় প্রার্থীদের শিক্ষাগত ও অভিজ্ঞতা সংক্রান্ত তথ্য যাচাই করা হবে।

নিয়োগ প্রশ্নোত্তর:
সিভিল ডিফেন্স অর্গানাইজেশনের অধীন WBCEF এবং WWCD-তে অগ্রগামী নিয়োগ পরীক্ষার সঠিক উত্তরপত্র wbpolice.gov.in ওয়েবসাইটে আপলোড করা হয়েছে। এই লিখিত পরীক্ষাটি হয়েছিল ৩০ জানুয়ারি। পরীক্ষার্থীরা প্রশ্নোত্তর মিলিয়ে দেখতে পারেন।  

কীভাবে আবেদন করবেন?
অনলাইনে আবেদন করতে হবে। পশ্চিমবঙ্গ পুলিশের রিক্রুটমেন্ট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট wbpolice.gov.in-তে গিয়ে ইচ্ছুক প্রার্থীরা আবেদন করতে পারবেন।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ:
ইতিমধ্যেই আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। আবেদনের শেষ তারিখ ১৩ এপ্রিল, ২০২২।