শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

বিশ্বমঞ্চে উজ্জ্বল দেশের মুখ! ইতিহাস সৃষ্টি করল RRR, গোল্ডেন গ্লোবে পুরস্কৃত ছবির এই গান

আত্রেয়ী সেন

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৩, ১১:৩২ এএম | আপডেট: জানুয়ারি ১১, ২০২৩, ১১:৪১ এএম

বিশ্বমঞ্চে উজ্জ্বল দেশের মুখ! ইতিহাস সৃষ্টি করল RRR, গোল্ডেন গ্লোবে পুরস্কৃত ছবির এই গান
বিশ্বমঞ্চে উজ্জ্বল দেশের মুখ! ইতিহাস সৃষ্টি করল RRR, গোল্ডেন গ্লোবে পুরস্কৃত ছবির এই গান

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ জগৎসভায় সেরার আসন পেল ভারত। গোল্ডেন গ্লোবের মঞ্চে সৃষ্টি হল এক নয়া ইতিহাস। দক্ষিণ ছবির হাত ধরে বিশ্বমঞ্চে ইতিহাস সৃষ্টি করল এসএস রাজমৌলির ব্লকবাস্টার ছবি RRR। এই প্রথমবার দক্ষিণ ছবির হাত ধরে গোল্ডেন গ্লোব সম্মান ভারতের ঘরে এল। এই ছবির অতি জনপ্রিয় গান ‘নাটু-নাটু’টির জন্যী এই সম্মান প্রাপ্তি হয়েছে। এই গানের সুরে আসমুদ্র হিমাচল কোমর দুলিয়েছে। এবার সেই গানই বিশ্বমঞ্চে সেরার শিরোপা ছিনিয়ে আনল। স্বাভাবিকভাবেই এই সাফল্যে উচ্ছ্বসিত নির্মাতা এবং ছবির কলাকুশলীরা।

উল্লেখ্য, আগেই এই ছবি গোল্ডেন গ্লোব-এর জন্য মনোনয়নের তালিকায় জায়গা করে নিয়েছিল। ২০২২ সালে ভারতে সবথেকে বেশি ব্যবসা করে নেওয়া এই ছবির ‘নাটু-নাটু’ গানটি অরিজিনাল গান এবং সেরা ছবির মনোনয়ন পায়। আর এবার ক্যালিফোর্নিয়ায় আয়োজিত গোল্ডেন গ্লোব পুরস্কার বিতরণীর মঞ্চে সেরার শিরোপা অর্জন করল এসএস রাজমৌলির ব্লকবাস্টার ছবি RRR।

পুরস্কার বিতরণীর মঞ্চে উপস্থিতি ছিলেন ছবির পরিচালক এসএস রাজামৌলি এবং ছবির দুই নায়ক রাম চরণ ও জুনিয়র NTR। সেরা হিসেবে ‘নাটু-নাটু’ গানের জন্য নাম ঘোষণা হতেই আনন্দে লাফিয়ে ওঠেন তাঁরা। এরপর মঞ্চে উঠে পুরস্কার হাতে নিয়ে গোটা বিশ্বের দর্শকদের ধন্যবাদ জানান গানটির সুরকার কীরাবনী। প্রথমেই কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জানান ছবির পরিচালক রাজামৌলিকে। বলেন, ‘এই পুরস্কার আমার ভাই এসএস রাজামৌলির।’ এর পাশাপাশি এই গানে যে উচ্ছ্বাসের সঙ্গে প্রাণবন্তভাবে নেচেছেন ছবির দুই নায়ক রাম চরণ ও জুনিয়র এনটিআর, তার জন্য তাঁদেরও ধন্যবাদ জানান গানের সুরকার।

প্রসঙ্গত, গোটা বিশ্বে করল এসএস রাজমৌলির ছবি RRR প্রায় ১২০০ কোটি আয়ের রেকর্ড গড়েছে। দেশপ্রেমের প্রেক্ষাপটে নির্মিত অ্যাকশনে ভরপুর এই ছবি যে দর্শক সত্যিকারের উপভোগ করেছে, সেই বিষয়ে আয আর কোনও সন্দেহ বা দ্বিমত নেই। আর তাই তো এই ছবি অস্কারের দৌড়েও নিজেকে শামিল করতে পেরেছে। আর এবার এবার টেলর সুইফ্ট, লেডি গাগা, রিহানাদের মতো তারকাদের গানকে পিছনে ফেলে বিশ্বমঞ্চে পুরস্কৃত ভারতের ‘নাটু নাটু’। আর এই পুরস্কারই আরও অনেক বেশি সম্মানপ্রাপ্তির খিদে, চাহিদা ও প্রত্যাশা আরও কয়েকগুণ বাড়িয়ে দিল।