বুধবার, ০১ মে, ২০২৪

সামনেই পুজো! চটজলদি ওজন কমাতে পান করুন ডিটক্স চা! কিভাবে বানাবেন? দেখে নিন

প্রিয়াঙ্কা রায়

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২২, ০৬:১২ পিএম | আপডেট: সেপ্টেম্বর ২০, ২০২২, ১২:১২ এএম

সামনেই পুজো! চটজলদি ওজন কমাতে পান করুন ডিটক্স চা! কিভাবে বানাবেন? দেখে নিন
সামনেই পুজো! চটজলদি ওজন কমাতে পান করুন ডিটক্স চা! কিভাবে বানাবেন? দেখে নিন / প্রতীকী ছবি

দৌড়গোরায় এসে গেছে বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গোৎসব। প্রতি বছর আমরা পুজোর দিনগুলির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকি। দুর্গাপুজো মানে প্রচুর আনন্দ, হইচই, ঘোরাঘুরি, পেট পুজো আর সাজগোজ। পুজোর ৪-৫ টা দিন আমরা আনন্দে মেতে উঠি। আর মনখুলে সেজে গুজে ঘুরে বেড়ায়। এই কটা দিন কোনো বেড়াজাল প্রায় থাকে না বললেই চলে, মনখুলে আনন্দ করা যায়।

তাই বছরে একবার পুজোর ৫ টা দিন একটু অন্যরকম সাজগোজ তো খুবই দরকার। এই পুজোয় আপনি হয়ে উঠুন সবার থেকে আলাদা ও অনন্য। তাই আপনার যদি ওজন বৃদ্ধি পেয়ে থাকে তাহলে আজ থেকেই ওজন কমানোর জন্য চেষ্টা শুরু করে দিন। কারণ পুজো এখনও কিছুদিন বাকি। তাই ওজন কমাতে পান করুন ডিটক্স চা। তবে কি এই ডিটক্স চা? আর কীভাবেই বা বানাবেন? চলুন দেখে নেওয়া যাক..

ডিটক্স চা হল যে পানীয়তে শক্তিশালী ডিটক্সিফায়ার রয়েছে। যা আমাদের গ্যাস, বদ-হজম ইত্যাদি সমস্যা দূর করে থাকে। এছাড়া ইমিউনিটি পাওয়ার বাড়িয়ে দেয় এবং সব থেকে গুরুত্বপূর্ণ হল ওজন কমাতে সাহায্য করে। তাই আজ থেকেই আপনার ডায়েট চার্টে যুক্ত করুন ডিটক্স চা আর ওজন কমান। ডিটক্স চা অনেক ধরনের হয় – চলুন দেখে নিই.. 

রোজ আদা চা খেতে পারেন, যা ডিটক্সিফাইং এর কাজ করে থাকে। সস প্যানে জল ফুটিয়ে তাতে চা ও আদা কুচি দিয়ে ফুটিয়ে খান। সামান্য চিনি দিতে পারেন। তবে চিনি না দিয়ে খাওয়ায় ভালো। এছাড়া জোয়ান চা খেতে পারেন। এতে রয়েছে শক্তিশালী ডিটক্সিফায়ার। জলে জোয়ান ফুটিয়ে ছেঁকে পান করুন। এতে ওজন কমার সাথে সাথে গ্যাস, বদ-হজম ইত্যাদি সমস্যাও কমবে। এমনকি মানসিক চাপ মুক্তিতেও সাহায্য করে থাকে। 

এগুলি ছাড়াও খেতে পারেন তুলসি চা। থাকে। সস প্যানে জল ফুটিয়ে তাতে চা ও কয়েকটা তুলসি পাতা দিয়ে ফুটিয়ে খান। এতেও রয়েছে শক্তিশালী ডিটক্সিফায়ার। সামনেই পুজো, তাই আর দেরি না করে ডায়েটে যোগ করুন ডিটক্স চা।