বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪

পুজোর আগে চুলের স্পেশাল কেয়ার নিন! মোলায়েম চুল পেতে এখুনি ব্যবহার করুন এই হেয়ার মাস্ক

প্রিয়াঙ্কা রায়

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২২, ০২:৫৮ পিএম | আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২২, ০৯:০১ পিএম

পুজোর আগে চুলের স্পেশাল কেয়ার নিন! মোলায়েম চুল পেতে এখুনি ব্যবহার করুন এই হেয়ার মাস্ক
পুজোর আগে চুলের স্পেশাল কেয়ার নিন! মোলায়েম চুল পেতে এখুনি ব্যবহার করুন এই হেয়ার মাস্ক / প্রতীকী ছবি

দৌড়গোরায় এসে গেছে বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গোৎসব। প্রতি বছর আমরা পুজোর দিনগুলির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকি। দুর্গাপুজো মানে প্রচুর আনন্দ, হইচই, ঘোরাঘুরি, পেট পুজো আর সাজগোজ। পুজোর ৪-৫ টা দিন আমরা আনন্দে মেতে উঠি। আর মনখুলে সেজে গুজে ঘুরে বেড়ায়। এই কটা দিন কোনো বেড়াজাল প্রায় থাকে না বললেই চলে, মনখুলে আনন্দ করা যায়।

তাই বছরে একবার পুজোর ৫ টা দিন একটু অন্যরকম সাজগোজ তো খুবই দরকার। এই পুজোয় আপনি হয়ে উঠুন সবার থেকে আলাদা ও অনন্য। আমাদের সুন্দরতা অনেকটাই নির্ভর করে চুলের ওপর। তাই চুলের যত্ন অতি অবশ্যই নিতে হবে। চুলের নানা সমস্যায় আমরা কমবেশি সকলেই ভুগে থাকি। আর এই সমস্যা থেকে মুক্তি পেতে আমরা বাজারজাত নানা রকমের প্রোডাক্টও ব্যবহার করে থাকি। তবে সেসকল প্রোডাক্ট ব্যবহার করে যে আমরা সবসময় সঠিক ভালো ফলাফল পায় তা নয়।

তাই চুলের যত্ন নিতে ঘরোয়া উপায় ব্যবহার করতে পারেন। এছাড়া প্রতিদিনের খাদ্যতালিকায় অঙ্কুরিত ছোলা, ফল, টাটকা সবুজ শাক সবজি ইত্যাদি ভিটামিন যুক্ত খাবার বেশি পরিমানে খেতে হবে। বিশেষ করে প্রচুর পরিমানে জল খেতে হবে। আর খাদ্যতালিকা থেকে বাদ দিতে হবে ফাস্ট ফুড, তেল-মশলাযুক্ত খাবার। অস্বাস্থ্যকর খাবারের কারনেও অনেকসময় চুলের নানা সমস্যা দেখা দিতে পারে।

আর পুজোর আর বেশি দিন দেরি নেই। তাই পুজোর আগে নিজের চুল মোলায়েম করতে হেয়ার মাস্ক ব্যবহার করুন। চলুন তবে দেখে নেওয়া যাক কীরুপ হেয়ার মাস্ক ব্যবহার করবেন। উল্লেখ্য চুল মোলায়েম করতে ব্যবহার করুন পাকা কলার হেয়ার মাস্ক। এই হেয়ার মাস্ক তৈরি করে দুটো পাকা কলা, এক টেবিল চামচ নারকেল তেল ও এক চা চামচ মধু লাগবে।

প্রথমে পাকা কলা ভালো করে মেখে নিন। তারপর তারমধ্যে নারকেল তেল ও মধু মিশিয়ে দিন। এবার মিশ্রণটি চুলে ভালো করে লাগান। এরপর চুল শুকিয়ে এলে হলকা উষ্ণ জলে চুল ধুয়ে ফেলুন। এই হেয়ার মাস্কটি মাসে একবার ব্যবহার করতে পারেন। তবে যেহেতু পুজো সামনেই এসে গেছে তাই পুজোর আগে ২ বার ব্যবহার করতে পারেন। তাহলে আপনার চুল হয়ে উঠবে আরও মোলায়েম।