শুক্রবার, ১৭ মে, ২০২৪

সামনেই পুজো! কিভাবে সহজ উপায়ে ঝটপট মেকআপ করবেন? জানুন

প্রিয়াঙ্কা রায়

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২, ১০:৩৭ এএম | আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২২, ০৪:৪২ পিএম

সামনেই পুজো! কিভাবে সহজ উপায়ে ঝটপট মেকআপ করবেন? জানুন
সামনেই পুজো! কিভাবে সহজ উপায়ে ঝটপট মেকআপ করবেন? জানুন / প্রতীকী ছবি

দৌড়গোরায় এসে গেছে বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গোৎসব। প্রতি বছর আমরা পুজোর দিনগুলির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকি। দুর্গাপুজো মানে প্রচুর আনন্দ, হইচই, ঘোরাঘুরি, পেট পুজো আর সাজগোজ। পুজোর ৪-৫ টা দিন আমরা আনন্দে মেতে উঠি। আর মনখুলে সেজে গুজে ঘুরে বেড়ায়। এই কটা দিন কোনো বেড়াজাল প্রায় থাকে না বললেই চলে, মনখুলে আনন্দ করা যায়।

তাই বছরে একবার পুজোর ৫ টা দিন একটু অন্যরকম সাজগোজ তো খুবই দরকার। এই পুজোয় আপনি হয়ে উঠুন সবার থেকে আলাদা ও অনন্য। বর্তমানে আমরা মেকআপ বিষয়ে কম - বেশি সকলেই জানি। এবার অনেকেই আছেন যারা মেকআপ করতেই পছন্দ করে না। তবে পুজোর কটা দিন একটু মেকআপ করে না ঘুরলে কি হয়। চলুন তবে দেখে নেওয়া যাক সহজ ইয়পায়ে তাড়াতাড়ি কীভাবে মেকাপ করবেন।

প্রথমেই মেকআপ করার আগে ক্লিনজার ব্যবহার করুন। এতে আপনার ক্লান্তি দূর হবে। এবং আপনাকে সতেজ দেখাবে। মুখে ক্লান্তির ভাব ফুটে উঠলে মেকআপ করলেও ভালো দেখায় না। তাই প্রথমেই দরকার ক্লিনজিং করা। এতে আপনার ত্বক সতেজ হয়ে উঠবে। এরপর ত্বকে গোলাপজল ব্যবহার করুন। এতে ত্বক ভালো থাকবে। 

এছাড়া পুজোর সময় সকালের দিকে ঘুরতে বেরোলে সঙ্গে রাখুন গোলাপজলের স্প্রে। এটি আপনার ক্লান্তি দূর করবে। অন্যদিকে মেকআপ করার আগে  জেড পাথর লাগানো রোলার দিয়ে ত্বকের মাসাজ করুন।  এতে ত্বক সতেজ হয়ে উঠবে। ত্বকে মাসাজ করার আগে জেড রোলার ফ্রিজে ৩০ মিনিট রেখে ঠান্ডা করে নিন। 

আর হালকা মেকআপ করে জাস্ট চোখে কাজল লাগিয়ে নিন। আর পারলে আই লাইনার লাগিয়ে নিন। তাহলেই আপনাকে অনন্য দেখাবে। ভালো সাজার জন্য বেশি বেশি করে মেকআপ লাগানোর প্রয়োজন নেই। প্রথমে ত্বককে ভালো করে সতেজ করে তুলুন তারপর হালকা মেকআপ করে চোখে কাজল আর ঠোঁটে লিপস্টিক লাগিয়ে নিন। আর কপালে টিপ তাহলেই মুখের মেকআপ কমপ্লিট।