শুক্রবার, ১৭ মে, ২০২৪

সামনেই পুজো! চটজলদি মেকআপ করতে রইল ৫ কৌশল

প্রিয়াঙ্কা রায়

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২২, ১২:২৪ পিএম | আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২২, ০৬:২৪ পিএম

সামনেই পুজো! চটজলদি মেকআপ করতে রইল ৫ কৌশল
সামনেই পুজো! চটজলদি মেকআপ করতে রইল ৫ কৌশল / প্রতীকী ছবি

দৌড়গোরায় এসে গেছে বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গোৎসব। প্রতি বছর আমরা পুজোর দিনগুলির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকি। দুর্গাপুজো মানে প্রচুর আনন্দ, হইচই, ঘোরাঘুরি, পেট পুজো আর সাজগোজ। পুজোর ৪-৫ টা দিন আমরা আনন্দে মেতে উঠি। আর মনখুলে সেজে গুজে ঘুরে বেড়ায়। এই কটা দিন কোনো বেড়াজাল প্রায় থাকে না বললেই চলে, মনখুলে আনন্দ করা যায়।

তাই বছরে একবার পুজোর ৫ টা দিন একটু অন্যরকম সাজগোজ তো খুবই দরকার। এই পুজোয় আপনি হয়ে উঠুন সবার থেকে আলাদা ও অনন্য। বর্তমানে আমরা মেকআপ বিষয়ে কম - বেশি সকলেই জানি। এবার অনেকেই আছেন যারা মেকআপ করতেই পছন্দ করে না। তবে পুজোর কটা দিন একটু মেকআপ করে না ঘুরলে কি হয়। তাই যারা মেকআপ করতে বেশি পটু নন তাদের জন্য রইল চটজলদি মেকআপ করার জন্য সহজ কিছু কৌশল।

প্রথমে বলি বাইরে বেরোনোর আগে এবং বাইরে থেকে এসে মুখ ফেসওয়াস দিয়ে ধুতে হবে। মেকআপ করার আগে সেন মুখে কোনো ময়লা না থাকে। এবার বাইরে থেকে এসে মুখ ফেসওয়াস দিয়ে  ধুতে হবে যাতে মুখে কোনো ময়লা না থাকে। মুখে ময়লা থাকলে নানা রকমের ফুসকুড়ি, ব্রণ ইত্যাদি হওয়ার সম্ভাবনা বেশী থাকে।

অন্যদিকে চটজলদি মেকআপ করার জন্য মাল্টি-ইউজ মেকআপ প্রোডাক্ট ও  স্টিক মেকআপ ব্যবহার করুন। যা ব্যবহার করা খুবই সহজ। স্টিক মেকআপ খুব সহজেই ব্যবহার করতে পারবেন। এবং মাল্টি ইউজ মেকআপ প্রোডাক্টগুলিও খুবই ভালো কারণ যেকোনো সময় যেকোনো সাজের জন্য ব্যবহার করা যায়। আর দেখতে সুন্দরও লাগে।

এছাড়া চোখে আইশ্যাডো ব্যবহার করার জন্যও স্টিক আইশ্যাডো ব্যবহার করতে পারেন। এতে চটজলদি চোখের মেকআপ করতে পারবেন। এমনকি আইশ্যাডো লাগাতে ব্রাশের ব্যবহার করতে হবে না। হাতের আঙুল দিয়ে সুন্দর নিখুঁত ভালো আইশ্যাডো করতে পারবেন।

অন্যদিকে ডার্ক সার্কেল লোকাতে ব্যবহার করুন কনসিলার। কনসিলার এর দ্বারা চটজলদি ডার্ক সার্কেল লুকানো সম্ভব। এছাড়া লিপস্টিক লাগিয়ে নিতে হবে। উল্লেখ্য  চটজলদি মেকআপ করতে প্রথমে ফাউন্ডেশন, তারপর কনসিলার এর তারপর পাউডার লাগিয়ে নিতে। তাহলেই রেডি হতে উঠবেন আপনি। সঙ্গে কপালে একটা টিপ ও ঠোঁটে লিপস্টিক। এবার চুল বেঁধে, পছন্দসই পোশাক পরলেই রেডি আপনি।