বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪

পুজোর আগেই দূর করুন ব্ল্যাকহেডস, রইলো ঘরোয়া উপায়

প্রিয়াঙ্কা রায়

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২, ১০:২২ এএম | আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২২, ০৪:২২ পিএম

পুজোর আগেই দূর করুন ব্ল্যাকহেডস, রইলো ঘরোয়া উপায়
পুজোর আগেই দূর করুন ব্ল্যাকহেডস, রইলো ঘরোয়া উপায় / প্রতীকী ছবি

দৌড়গোরায়এসে গেছে বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গোৎসব।প্রতি বছর আমরা পুজোর দিনগুলির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকি। দুর্গাপুজো মানে প্রচুর আনন্দ, হইচই, ঘোরাঘুরি, পেট পুজো আর সাজগোজ। পুজোর৪-৫ টা দিনআমরা আনন্দে মেতে উঠি। আর মনখুলে সেজেগুজে ঘুরে বেড়ায়। এই কটা দিনকোনো বেড়াজাল প্রায় থাকে না বললেই চলে, মনখুলে আনন্দ করা যায়। 

তাইবছরে একবার পুজোর ৫ টা দিনএকটু অন্যরকম সাজগোজ তো খুবই দরকার।এই পুজোয় আপনি হয়ে উঠুন সবার থেকে আলাদা ও অনন্য। বর্তমানেআমরা মেকআপ বিষয়ে কম - বেশি সকলেই জানি। তবে ত্বকের নানা সমস্যায় আমরা ভুগে থাকি। এ আর নতুন কিছু না। ত্বকে ব্রণের সমস্যা থেকে শুরু করে ব্ল্যাকহেডস, মুখে সাদাদাগ আরও নানা সমস্যায় আমরা পরে থাকি। তবে পুজো তো চলেই এসেছে। তাই পুজোর আগে ত্বকের এক্সট্রা কেয়ার তো আমাদের সকলকেই নিতে হবে। 

অনেকেই আছেন যারা কাজে ব্যাস্ত। আর সেজন্য ত্বকের যত্ন নিতে পারেন না। তবে সপ্তাহে এক দিন সময় বের করে ত্বকের যত্ন নেওয়া অবশ্যই প্রয়োজন। ত্বকের যত্ন নেওয়াতে আমরা একটু বেশি প্রাধান্য দিতে হবে। কারণ এতে আমাদের সৌন্দর্য নির্ভর করে। আমাদের সৌন্দর্যতা বৃদ্ধি করতে দ্রুত ব্ল্যাকহেডস দূর করুন। কিভাবে দূর করবেন? দেখে নিন ঘরোয়া উপায়.. 

ওটমিল এবং দই – ত্বক উজ্জ্বল, পরিষ্কার করতে ওটমিল এবং দই এর গুরুত্ব অপরিসীম। এছাড়া দ্রুত ব্ল্যাকহেডস দূর করতেও সাহায্য করে। এক্ষেত্রে একটি পাত্রে ৪ টেবিল চামচ ওটমিল গুঁড়ো ও ২ টেবিল চামচ দই  মিশিয়ে নিন প্রথমে। এবার এই মিশ্রণ ত্বকের যে যে জায়গায় ব্ল্যাকহেডস রয়েছে যেসব জায়গায় ওটমিল ও দই এর মিশ্রণটি ব্যবহার করুন। কিছুক্ষন রেখে ধুয়ে ফেলুন, দ্রুত উপকার পাবেন। 

মধু এবং কাঁচা দুধ – ত্বকের জন্য মধু ও কাঁচা দুধ খুবই উপকারী। এই দুটির মিশ্রণ দিয়ে দূর করুন আপনার ব্ল্যাকহেডস। এক্ষেত্রে একটি পাত্রে ১ চামচ মধু ও ১ চামচ কাঁচা দুধ মিশিয়ে নিন প্রথমে। তারপর এই মিশ্রণটি গরম করে ঘন করে নিন। তারপর ঠান্ডা করে ত্বকে ব্যবহার করুন।