বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪

পুজোরআগেই দূর করুন মুখের সাদা দাগ! রইল ঘরোয়া ম্যাজিকাল টিপস

প্রিয়াঙ্কা রায়

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২২, ১০:৪০ এএম | আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২২, ০৪:৪০ পিএম

পুজোরআগেই দূর করুন মুখের সাদা দাগ! রইল ঘরোয়া ম্যাজিকাল টিপস
পুজোরআগেই দূর করুন মুখের সাদা দাগ! রইল ঘরোয়া ম্যাজিকাল টিপস / প্রতীকী ছবি

দৌড়গোরায়এসে গেছে বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গোৎসব।প্রতি বছর আমরা পুজোর দিনগুলির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকি। দুর্গাপুজো মানে প্রচুর আনন্দ, হইচই, ঘোরাঘুরি, পেট পুজো আর সাজগোজ। পুজোর৪-৫ টা দিনআমরা আনন্দে মেতে উঠি। আর মনখুলে সেজেগুজে ঘুরে বেড়ায়। এই কটা দিনকোনো বেড়াজাল প্রায় থাকে না বললেই চলে, মনখুলে আনন্দ করা যায়। 

তাইবছরে একবার পুজোর ৫ টা দিনএকটু অন্যরকম সাজগোজ তো খুবই দরকার।এই পুজোয় আপনি হয়ে উঠুন সবার থেকে আলাদা ও অনন্য। বর্তমানেআমরা মেকআপ বিষয়ে কম - বেশি সকলেই জানি। তবে ত্বকের নানা সমস্যায় আমরা ভুগে থাকি। এ আর নতুন কিছু না। ত্বকে ব্রণের সমস্যা থেকে শুরু করে মুখে সাদাদাগ আরও নানা সমস্যায় আমরা পরে থাকি। তবে পুজো তো চলেই এসেছে। তাই পুজোর আগে ত্বকের এক্সট্রা কেয়ার তো আমাদের সকলকেই নিতে হবে। 

অনেকেই আছেন যারা কাজে ব্যাস্ত। আর সেজন্য ত্বকের যত্ন নিতে পারেন না। তবে সপ্তাহে এক দিন সময় বের করে ত্বকের যত্ন নেওয়া অবশ্যই প্রয়োজন। ত্বকের যত্ন নেওয়াতে আমরা একটু বেশি প্রাধান্য দিতে হবে। কারণ এতে আমাদের সৌন্দর্য নির্ভর করে। আমাদের সৌন্দর্যতা বৃদ্ধি করতে নিয়মিত ত্বকের সঠিক যত্ন নেওয়া প্রয়োজন। তাই ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ত্বকের সাদা দাগ অবশ্যই দূর করতী হবে। কিন্তু কিভাবে দূর করবেন? তার জন্য রইল কিছু ঘরোয়া ম্যাজিকাল টিপস… 

ময়শ্চারাইজার: বিশেষ করে গ্রীষ্ম ও বর্ষাকালে মুখে সাদা দাগ হতে বেশি দেখা যায়। আর তারপর ধীরে ধীরে তা শরীরে ছরিয়ে পরে। তাই এই সময় নিজেদের ত্বককে বাইরে থেকে হাইড্রেটেড রাখতে পেট্রোলিয়াম জেলি ব্যবহার করতে হবে। যা দাগ নিরাময় করতে সাহায্য করবে। 

সানস্ক্রিন: ত্বকের পক্ষে সূর্যের আল্ট্রাভায়োলেট রশ্মি খুবই খারাপ। এরফলেও সাদা দাগ দেখা দেয়। তাই রদে বেরনোর আগে অবশ্যই ব্যবহার করতে হবে ব্রড-স্পেকট্রাম সানস্ক্রিন। এতে সূর্যের আল্ট্রাভায়োলেট রশ্মি থেকে আপনার ত্বক রক্ষা পাবে। এছাড়া প্রতিদিনের খাদ্যতালিকায় রাখুন টাটকা শাকসবজি ও ফল।