বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪

মহাসপ্তমীর শুভ দিনে নিজেকে সাজিয়ে তুলুন অনন্য রূপে! রইলো টিপস

প্রিয়াঙ্কা রায়

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২২, ০৯:৪৭ পিএম | আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২২, ০৩:৪৭ এএম

মহাসপ্তমীর শুভ দিনে নিজেকে সাজিয়ে তুলুন অনন্য রূপে! রইলো টিপস
মহাসপ্তমীর শুভ দিনে নিজেকে সাজিয়ে তুলুন অনন্য রূপে! রইলো টিপস / প্রতীকী ছবি

দৌড়গোরায় এসে গেছে বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গোৎসব। দুর্গাপুজোর মহাসপ্তমী অর্থাৎ নবরাত্রির সপ্তম তিথি। এদিন দেবী দুর্গার কালরাত্রি রূপের পুজো করা হয়ে থাকে। দেবী দুর্গার ভয়াবহ রূপ দেবী কালরাত্রি অশুভ শক্তির বিনাশ ঘটিয়ে শুভ শক্তির প্রতিষ্ঠা করে থাকেন। শাস্ত্র মতে, এই তিথিতে সকাল সকাল একটি কলা গাছ গঙ্গার জলে স্নান করিয়ে, নববধূর মতো নতুন শাড়ি পরানো হয়ে থাকে। আমরা সাধারনত কলা বউ বলে থাকি। মহাসপ্তমীতে দেবী দুর্গার মহাপুজো হয়।

প্রতি বছর আমরা পুজোর দিনগুলির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকি। দুর্গাপুজো মানে প্রচুর আনন্দ, হইচই, ঘোরাঘুরি, পেট পুজো আর সাজগোজ। পুজোর ৪-৫ টা দিন আমরা আনন্দে মেতে উঠি। আর মনখুলে সেজে গুজে ঘুরে বেড়ায়। এই কটা দিন কোনো বেড়াজাল প্রায় থাকে না বললেই চলে, মনখুলে আনন্দ করা যায়।

তাই বছরে একবার পুজোর ৫ টা দিন একটু অন্যরকম সাজগোজ তো খুবই দরকার। এই পুজোয় আমি হয়ে উঠুন সবার থেকে আলাদা ও অনন্য। তবে কোন পোশাক কবে পরবেন, চলুন দেখে নিই। সপ্তমীর মহাপুজো শুরু করুন এক অনন্য সাজ দিয়ে। কি পরবেন সেদিন দেখে নিন.. 

এদিন খুব উগ্র মেকআপের প্রয়োজন নেই। এদিন অল্প বয়সী মহিলারা লাল রঙের চুড়িদার পড়ুন। সঙ্গে হালকা একটু মেকআপ। কপালে টিপ। চুল খোলা রেখেই কোনো একটি স্টাইল করুন। কানের দুল আর গলায় হালকা একটি হার পড়ুন। সঙ্গে একহাতে কটা চুড়ি। জাস্ট দারুন ও অপরূপ সুন্দর লাগবে।

আর যারা প্রাপ্ত বয়স্ক ও বিবাহিত তারা এদিন লাল পার ঘিয়া কিংবা লালা রয়েছে এরূপ কোনো শাড়ি পড়ুন। কপালে টিপ আর লাইট মেকআপ। বিবাহিতরা গাঢ় করে সিঁদুর পড়ুন সাথে হালকা গয়না। একেবারে নববধুর রূপে সেজে উঠুন এদিন। জাস্ট দারুন সুন্দর লাগবে। আপনাকে সবার থেকে আলাদা লাগবে, একেবারে অনন্য।