বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪

সামনেই পুজো! চুল স্ট্রেটনিং করেছেন? স্ট্রেটনিং চুলের যত্ন নিতে রইল টিপস

প্রিয়াঙ্কা রায়

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২, ০৮:২২ পিএম | আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২২, ০২:৩৪ এএম

সামনেই পুজো! চুল স্ট্রেটনিং করেছেন? স্ট্রেটনিং চুলের যত্ন নিতে রইল টিপস
সামনেই পুজো! চুল স্ট্রেটনিং করেছেন? স্ট্রেটনিং চুলের যত্ন নিতে রইল টিপস / প্রতীকী ছবি

দৌড়গোরায় এসে গেছে বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গোৎসব।প্রতিবছর আমরা পুজোর দিনগুলির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকি। দুর্গাপুজো মানে প্রচুর আনন্দ, হইচই, ঘোরাঘুরি, পেট পুজো আর সাজগোজ। পুজোর৪-৫ টা দিনআমরাআনন্দে মেতে উঠি। আর মনখুলে সেজেগুজে ঘুরে বেড়ায়। এই কটা দিন কোনো বেড়াজাল প্রায় থাকে না বললেই চলে, মনখুলে আনন্দ করা যায়।

তাই বছরেএকবার পুজোর ৫ টা দিন একটু অন্যরকম সাজগোজ তো খুবই দরকার।এই পুজোয় আপনি হয়ে উঠুন সবার থেকে আলাদা ও অনন্য। আমাদের সুন্দরতা অনেকটাই নির্ভর করে চুলের ওপর। তাই চুলের যত্ন অতি অবশ্যই নিতে হবে। চুলের নানা সমস্যায় আমরা কমবেশি সকলেই ভুগে থাকি। আর এই সমস্যা থেকে মুক্তি পেতে আমরা বাজারজাত নানা রকমের প্রোডাক্টও ব্যবহার করে থাকি। তবে সেসকল প্রোডাক্ট ব্যবহার করে যে আমরা সবসময় সঠিক ভালো ফলাফল পায় তা নয়।

তাই চুলের যত্ন নিতে ঘরোয়া উপায় ব্যবহার করতে হবে। পুজোর আর বেশি দিন দেরি নেই। যাদের লম্বা চুল তারা নিশ্চয় এত দিনে চুল স্ট্রেটনিং করিয়ে নিয়েছেন। তবে পুজো এখনও কটা দিন বাকি তাই নিজের স্ট্রেটনিং কড়া চুলের বিশেষ যত্ন নিন। নাহলে পুজোর আগেই তা নষ্ট হতে পারে। তবে কিভাবে যত্ন নেবেন? রইল কিছু টিপস.. 

১) স্ট্রেটনিং করা চুলে যেকোনো শ্যাম্পু ব্যবহার করবেন না, এতে স্ট্রেটনিং নষ্ট হতে পারে। স্ট্রেটনিং চুলের জন্য সঠিক প্রোডাক্ট ব্যবহার করতে হবে। যাতে স্ট্রেট করা চুল নষ্ট না হয়। পুজো পর্যন্ত ঠিক থাকে। 

২) এছাড়া স্ট্রেটনিং করলে খুব ঘন ঘন শ্যাম্পু করা যায় না। পার্লার থেকে যেমন ভাবে বলবে এবং  যতটা বলবে সেই মতই শ্যাম্পু করতে হবে। তাহলেই চুলের স্ট্রেট ভাব বেশিদিন থাকবে। 

৩) আর স্ট্রেট চুল খুলে রাখুন। কিন্তু কনো ভাবেই চুলে ক্লিপ ব্যবহার করবেন না। কিংবা চুল বেঁধে রাখবেন না। এতে চুলের স্ট্রেটনিং নষ্ট হতে পারে। এছাড়া স্ট্রেটনিং করা চুলে অন্য যেকোনো প্রোডাক্ট ব্যবহার করার আগে ভালো করে জেনে তবেই ব্যবহার করুন।