বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪

পুজোর আগে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে ব্যবহার করুন বেসন! রইল পদ্ধতি

প্রিয়াঙ্কা রায়

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২, ১০:৩৭ এএম | আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২২, ০৪:৪৭ পিএম

পুজোর আগে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে ব্যবহার করুন বেসন! রইল পদ্ধতি
পুজোর আগে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে ব্যবহার করুন বেসন! রইল পদ্ধতি / প্রতীকী ছবি

দৌড়গোরায়এসে গেছে বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গোৎসব।প্রতি বছর আমরা পুজোর দিনগুলির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকি। দুর্গাপুজো মানে প্রচুর আনন্দ, হইচই, ঘোরাঘুরি, পেট পুজো আর সাজগোজ। পুজোর৪-৫ টা দিনআমরা আনন্দে মেতে উঠি। আর মনখুলে সেজেগুজে ঘুরে বেড়ায়। এই কটা দিনকোনো বেড়াজাল প্রায় থাকে না বললেই চলে, মনখুলে আনন্দ করা যায়। 

তাইবছরে একবার পুজোর ৫ টা দিনএকটু অন্যরকম সাজগোজ তো খুবই দরকার।এই পুজোয় আপনি হয়ে উঠুন সবার থেকে আলাদা ও অনন্য। বর্তমানেআমরা মেকআপ বিষয়ে কম - বেশি সকলেই জানি। তবে ত্বকের নানা সমস্যায় আমরা ভুগে থাকি। এ আর নতুন কিছু না। ত্বকে ব্রণের সমস্যা থেকে শুরু করে মুখে সাদাদাগ আরও নানা সমস্যায় আমরা পরে থাকি। তবে পুজো তো চলেই এসেছে। তাই পুজোর আগে ত্বকের এক্সট্রা কেয়ার তো আমাদের সকলকেই নিতে হবে। 

অনেকেই আছেন যারা কাজে ব্যাস্ত। আর সেজন্য ত্বকের যত্ন নিতে পারেন না। তবে সপ্তাহে এক দিন সময় বের করে ত্বকের যত্ন নেওয়া অবশ্যই প্রয়োজন। ত্বকের যত্ন নেওয়াতে আমাদের একটু বেশি প্রাধান্য দিতে হবে। কারণ এতে আমাদের সৌন্দর্য নির্ভর করে। আমাদের সৌন্দর্যতা বৃদ্ধি করতে নিয়মিত ত্বকের সঠিক যত্ন নেওয়া প্রয়োজন। তাই পুজোর আগে ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ব্যবহার করুন বেসন। কিন্তু কিভাবে? দেখুন পদ্ধতি .. 

বেসন আমাদের শুস্কতা দূর করতে সাহায্য করে। এছাড়া মৃত কোষগুলিকে দূর করে ত্বক নরম ও উজ্জ্বল করতে সাহায্য করে। অন্যদিকে ব্রণ হওয়ার সমস্যা দূর করে। এবং ত্বকের কালোদাগ দূর করতেও সাহায্য করে। তাই আর দেরি না করে ব্যবহার করতে শুরু করুন বেসন। তাহলে পুজোর আগেই আপনার ত্বকের উজ্জলতা বৃদ্ধি পাবে। চলুন তবে জেনে নেওয়া যাক কিভাবে ব্যবহার করবেন।  

বেসনের সাথে দুধের সর ও কাঁচা হলুদ পেস্ট মিশিয়ে ব্যবহার করতে পারেন। ত্বকে লাগিয়ে কিছুক্ষন রেখে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলতে হবে। এতে ত্বক উজ্জ্বল হওয়ার সাথে সাথে ত্বকে ব্রণ হওয়ার আশঙ্কা কমবে। এছাড়া বেসনের সাথে লেবুর রস মিশিয়েও লাগাতে পারেন। এতেও ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পারে।