শুক্রবার, ১৭ মে, ২০২৪

পুজোর আগেই চুল লম্বা করতে চান? এখুনি ব্যবহার করুন পান পাতা, রইল ব্যবহারবিধি

প্রিয়াঙ্কা রায়

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২, ১১:৫৬ এএম | আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২২, ০৫:৫৬ পিএম

পুজোর আগেই চুল লম্বা করতে চান? এখুনি ব্যবহার করুন পান পাতা, রইল ব্যবহারবিধি
পুজোর আগেই চুল লম্বা করতে চান? এখুনি ব্যবহার করুন পান পাতা, রইল ব্যবহারবিধি / প্রতীকী ছবি

দৌড়গোরায় এসেগেছে বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গোৎসব।প্রতিবছর আমরা পুজোর দিনগুলির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকি। দুর্গাপুজো মানে প্রচুর আনন্দ, হইচই, ঘোরাঘুরি, পেট পুজো আর সাজগোজ। পুজোর৪-৫ টা দিনআমরাআনন্দে মেতে উঠি। আর মনখুলে সেজেগুজেঘুরে বেড়ায়। এই কটা দিনকোনোবেড়াজাল প্রায় থাকে না বললেই চলে, মনখুলে আনন্দ করা যায়।

তাইবছরেএকবার পুজোর ৫ টা দিনএকটুঅন্যরকম সাজগোজ তো খুবই দরকার।এইপুজোয় আপনি হয়ে উঠুন সবার থেকে আলাদা ও অনন্য। আমাদেরসুন্দরতাঅনেকটাই নির্ভর করে চুলের ওপর। তাই চুলের যত্ন অতি অবশ্যই নিতে হবে। চুলের নানা সমস্যায় আমরা কমবেশি সকলেই ভুগে থাকি। আর এই সমস্যাথেকেমুক্তি পেতে আমরা বাজারজাত নানা রকমের প্রোডাক্টও ব্যবহার করে থাকি। তবে সেসকল প্রোডাক্ট ব্যবহার করে যে আমরা সবসময়সঠিকভালো ফলাফল পায় তা নয়।

তাইচুলের যত্ন নিতে ঘরোয়া উপায় ব্যবহার করতে পারেন। এছাড়া প্রতিদিনের খাদ্যতালিকায় অঙ্কুরিত ছোলা, ফল, টাটকা সবুজ শাক সবজি ইত্যাদি ভিটামিন যুক্ত খাবার বেশি পরিমানে খেতে হবে। বিশেষ করে প্রচুর পরিমানে জল খেতে হবে।আরখাদ্যতালিকা থেকে বাদ দিতে হবে ফাস্ট ফুড, তেল-মশলাযুক্ত খাবার। অস্বাস্থ্যকর খাবারের কারনেও অনেকসময় চুলের নানা সমস্যা দেখা দিতে পারে।

পুজোরআর বেশি দিন দেরি নেই। তাই পুজোর আগেই চুল পড়া, নিষ্প্রাণ চুল, খুসকির সমস্যা ইত্যাদি নানান সমস্যা দূর করে চুল লম্বা করে তুলুন। লম্বা চুল অনেকেই পছন্দ করে থাকেন। কিন্তু অনেকের লম্বা চুল রাখার ইচ্ছা হলেও রাখতে পারেন না। তাই এবার পুজোর আগে চুল লম্বা করতে ব্যবহার করুন পান পাতা। 

পান পাতায় রয়েছে অ্যান্টিইনফ্লেমেটরি ও অ্যান্টিব্যাকটেরিয়াল এর বৈশিষ্ট্য। যা নতুন চুল গজাতে, চুল উঠা বন্ধ করতে ও ঘন লম্বা চুল পেতে সাহায্য করে থাকে। তবে এবার চলুন জেনে নিই কিভাবে ব্যবহার করবেন পান পাতা। একনজরে দেখে নিন ব্যবহারবিধি.. 

পান পাতা ও নারকেল তেলের প্যাক তৈরি করে ব্যবহার করতে পারেন। এক্ষেত্রে ৫ টি পান পাতা পেস্ট করে নিতে হবে। এবার ওই পেস্ট এর মধ্যে ১ চামচ নারকেল তেল মিক্স করে নিন। এবার এই প্যাক চুলে ব্যবহার করুন। তবে চুলে প্যাক ব্যবহারের পূর্বে চুল ভাল করে ধুয়ে পরিষ্কার করে নিতে হবে। তারপর প্যাকটি ব্যবহার করতে হবে। প্যাক ভালো করে শুকিয়ে যাওয়ার পর শ্যাম্পু করে নিতে হবে। সপ্তাহে ৩ দিন এই প্যাক ব্যবহার করলে দ্রুত চুল লম্বা ও ঘন হয়ে উঠবে।