বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪

শনিদেবকে খুশি রাখতে রাত্রে করুন এই কাজগুলি! মিটবে সকল সমস্যা

সৌভিক বেজ

প্রকাশিত: জুন ২৫, ২০২২, ০৫:২৮ পিএম | আপডেট: জুন ২৫, ২০২২, ১১:২৮ পিএম

শনিদেবকে খুশি রাখতে রাত্রে করুন এই কাজগুলি! মিটবে সকল সমস্যা
শনিদেবকে খুশি রাখতে রাত্রে করুন এই কাজগুলি! মিটবে সকল সমস্যা

শনিদেব হলেন কর্মফলের দেবতা। অর্থাৎ যে যেমন কর্ম করে তাকে তেমন ফল ভোগ করতে হয়। কিন্তু শনির ভয়ানক রাগী যে কারণে শনিকে সবাই ভয় পান। আসলে খারাপ কাজ করলে শনি যেমন সেই ব্যক্তির জীবন ছারখার করে দিতে পারেন, তেমনই ভালো কাজ করলে শনির আশীর্বাদে জীবনে শুভ সময় আসে। তাই মানুষ প্রতি শনিবার শনির পুজো করে তাঁকে প্রীত করার চেষ্টা করেন। জেনে রাখুন শনিবার কি করলে শনিদেব খুব সহজেই প্রীত হন।

সম্ভব হলে প্রতি শনিবার সন্ধেয় কোনও শনি মন্দিরে গিয়ে সর্ষের তেলের প্রদীপ জ্বালান। আর সেই তেলের মধ্যে একটু তিল মিশিয়ে নিন। এটি শনিদেবকে প্রীত করবে এবং আপনার উপর থেকে অশুভ দৃষ্টি সরে যাবে।

এছাড়া ধুনো হলো শনিদেবের অত্যন্ত প্রিয় বস্তু। তাই ধুনো জ্বালালে শনি প্রীত হন। শনিবার রাতে ধুনো জ্বালাতে পারেন তাহলে তিনি আপনার উপর সন্তুষ্ট হবেন। আপনার উপর শনির প্রকোপ চললে রাতে ঘরেও ধুনো জ্বালান। ধুনো বা গুলগুলের মধ্যে যে লোহা থাকে, তার থেকে যে গন্ধ বের হয় তা ঘরের অশুভ শক্তিকে নাশ করে।

প্রতি দেবতার যেমন বাহন থাকে, তেমনই কালো কুকুরকে শনির প্রতিনিধি বলে মনে করা হয়। সম্ভব হলে প্রতি শনিবার সন্ধেয় কালো কুকুরকে খাবার খাওয়ান। এর ফলে রাহু ও কেতুর সম্পর্কিত দোষ কেটে যায়।

আরও একটি বিষয় হলো শনিবার সন্ধেয় কোনও অশ্বথ গাছের গুঁড়ি দু-হাত দিয়ে স্পর্শ করুন। তারপর সেই অশ্বথ গাছকে সাতবার প্রদক্ষিণ করুন। একইসাথে ‍‍`ওম শনিশ্চরায় নমহঃ‍‍` মন্ত্র জপ করুন। এতে শনিদেব আপনার উপর সন্তুষ্ট হবেন।