মঙ্গলবার, ০৭ মে, ২০২৪

জঙ্গিদমন অভিযানে ফের সাফল্য নিরাপত্তা বাহিনীর! শ্রীনগরে গুলির লড়াইয়ে খতম দুই লস্কর জঙ্গি

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ২৭, ২০২২, ১২:২৪ পিএম | আপডেট: মে ২৭, ২০২২, ০৬:২৫ পিএম

জঙ্গিদমন অভিযানে ফের সাফল্য নিরাপত্তা বাহিনীর! শ্রীনগরে গুলির লড়াইয়ে খতম দুই লস্কর জঙ্গি
জঙ্গিদমন অভিযানে ফের সাফল্য নিরাপত্তা বাহিনীর! শ্রীনগরে গুলির লড়াইয়ে খতম দুই লস্কর জঙ্গি / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ জম্মু-কাশ্মীরে লাগাতার জঙ্গি দমন অভিযান চলছে। আবারও একবার এই অভিযানে বড় সাফল্য পেল নিরাপত্তা বাহিনী। শুক্রবার ভোরে শ্রীনগরের সৌরা এলাকায় গুলির লড়াইয়ে দুই জঙ্গিকে খতম করল কাশ্মীর পুলিশ। নিহত দুই জঙ্গি লস্কর-ই-তইবার সদস্য বলেই জানা গিয়েছে। নিহত দুই জঙ্গির নাম শাকির আহমেদ অয়াজা ওয়াজা ও আফরিন আফতাব মালিক। উভয় জঙ্গিরই বাড়ি ট্রেঞ্জ সোপিয়ান গ্রামে। কাশ্মীর পুলিশের পক্ষ থেকে জানান হয়েছে যে, এই দুই জঙ্গি কাশ্মীরি অভিনেত্রী আমরিন ভাট হত্যাকাণ্ডে জড়িত ছিল।

এক সর্বভারতীয় সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে যে, নিহত দুই জঙ্গি সন্ত্রাসবাদীদের তালিকায় ‘সি’ ক্যাটাগরিতে ছিল। এদিকে, নিহত জঙ্গিদের কাছ থেকে প্রচুর পরিমাণে অস্ত্রশস্ত্র উদ্ধার করেছে কাশ্মীর পুলিশ, উদ্ধার হয়েছে একটি একে ৪৭ পিস্তল।

কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার জানিয়েছেন, গত তিনদিনে গুলির লড়াইয়ে এই নিয়ে মত ১০ জন জঙ্গিকে খতম করা হয়েছে। এই দশজনের মধ্যে ৭ জনই নিষিদ্ধ জঙ্গি সংগঠন লস্করের সদস্য। আর অন্য তিনজন জইশ-এ-মহম্মদের। উল্লেখ্যযোগ্য ব্যাপার হল, টেলিভিশন অভিনেত্রী আমরিন ভাটের মৃত্যুর ২৪ ঘণ্টা কাটার আগেই তাঁর খুনের ঘটনার কিনারা করে ফেলল কাশ্মীর পুলিশ। যে দুই জঙ্গি তাঁকে বাড়িতে গিয়ে খুন করেছিল, সেই দুই জঙ্গিরই মৃত্যু হয়েছে। প্রসঙ্গত, বুধবার সন্ধ্যায় অভিনেত্রীর বাড়ির সামনেই তাঁকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। এরপর গুরুতর আহত অবস্থায় তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও শেষরক্ষা করা যায়নি। অভিনেত্রীর ১০ বছরের ভাইপোও গুলিতে আহত হয়েছে।

টেলিভিশন অভিনেত্রী আমরিন ভাট কাশ্মীরে বেশ জনপ্রিয়। সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে তিনি ভালই সক্রিয় ছিলেন। ইসলামিক ফতোয়া না মানার কারণেই তিনি জঙ্গিদের নিশানায় ছিলেন বলেই মনে করা হচ্ছে। অভিনেত্রীর মৃত্যুতে স্বাভাবিকভাবেই কাশ্মীরে আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছিল। তবে, তাঁর হত্যাকারীদের মৃত্যুতে সৃষ্টি হওয়া আতঙ্কের পরিবেশ কিছুটা হলেও কাটবে বলেই মনে করা হচ্ছে।