সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪

মর্মান্তিক দুর্ঘটনা ভূস্বর্গে! জম্মু ও কাশ্মীরে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে ভারতীয় সেনার গাড়ি, মৃত ৩ জওয়ান

আত্রেয়ী সেন

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৩, ০১:২৭ পিএম | আপডেট: জানুয়ারি ১১, ২০২৩, ০৭:২৭ পিএম

মর্মান্তিক দুর্ঘটনা ভূস্বর্গে! জম্মু ও কাশ্মীরে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে ভারতীয় সেনার গাড়ি, মৃত ৩ জওয়ান
মর্মান্তিক দুর্ঘটনা ভূস্বর্গে! জম্মু ও কাশ্মীরে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে ভারতীয় সেনার গাড়ি, মৃত ৩ জওয়ান / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বুধবার সকালে মর্মান্তিক ঘটনা ঘটল ভূস্বর্গে। বুধবার জম্মু ও কাশ্মীরে বরফে ঢাকা রাস্তায় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ল ভারতীয় সেনার গাড়ি। এই দুর্ঘটনার জেরে প্রাণ হারিয়েছেন এক আধিকারিক-সহ ৩ জওয়ান।

জানা গিয়েছে, অন্যান্য দিনের মতোই টহলদারির জন্য এদিন সকালে কুপওয়ারার মাছাল সেক্টরে যাচ্ছিল দুর্ঘটনাগ্রস্ত সেনার গাড়িটি। কিন্তু তখন নিহত জওয়ানরা জানতেন না যে, আর তাঁরা জীবিত ফিরতে পারবেন না। ভারতীয় সেনার চিনের কোর্পসের পক্ষ থেকে টুইট করে জানানো হয়েছে যে, প্রতিদিনের মতো টহলদারির সময় রাস্তার ধারের গভীর খাদে পড়ে যায় সেনার গাড়িটি। এর জেরে প্রাণ হারান জুনিয়র কমিশনড অফিসার এবং দুই জওয়ান। রাস্তায় ব্রফ থাকার কারণেই পিছলে যায় গাড়ি এবং নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনা বলে অনুমান করা হচ্ছে। ইতিমধ্যেই তিনজনের দেহ উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, এর আগে একাধিকবার দাবি করা হয়েছে যে, মোদী শাসনকালে উপত্যকায় শান্তির পরিবেশ ফিরেছে। কাশ্মীরের মানুষ সেনাদের লক্ষ্য করে আর পাথর ছোঁড়ে না। এমনটাই দাবি করেছে পদ্ম শিবিরের শীর্ষ স্তরের নেতারা। তাছাড়া সম্প্রতি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের রিপোর্টেো তেমনই দাবি করা হয়েছে। উক্ত রিপোর্টে প্রকাশ হয়েছে যে, একসময় সন্ত্রাসের ঘাঁটি ছিল জম্মু ও কাশ্মীর। নরেন্দ্র মোদী সরকারের প্রচেষ্টায় সন্ত্রাসের আঁতুরঘর এখন বাস্তবিক অর্থেই ভূস্বর্গ। পর্যটন কেন্দ্রে পরিণত হয়েছে কাশ্মীর।

অন্যদিকে, দুদিন আগেই জম্মু ও কাশ্মীরের পক্ষ থেকে এও জানানো হয়েছিল যে, ১১ জানুয়ারি থেকে কয়েকদিন ভূস্বর্গে বরফ পড়বে। তাই এই সময়টাই ভূস্বর্গে ঘুরতে যাওয়ার যথার্থ সময়। সেই পূর্বাভাস মতোই এদিন কুপওয়ারাও তুষারের চাদরে মোড়া ছিল। কিন্তু সেই শ্বেত শুভ্র বরফই প্রাণ কাড়ল তিন জওয়ানের। তাঁদের পরিবারের কাছে দুঃসংবাদ পাঠানো হচ্ছে বলেই জানা গিয়েছে।