সোমবার, ২০ মে, ২০২৪

উত্তরপ্রদেশে ভয়াবহ পথ দুর্ঘটনা! হাথরাসে বেপরোয়া ট্রাক পিষে দিল ৫ জনকে

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ২৩, ২০২২, ০৯:৫৮ এএম | আপডেট: জুলাই ২৩, ২০২২, ০৩:৫৮ পিএম

উত্তরপ্রদেশে ভয়াবহ পথ দুর্ঘটনা! হাথরাসে বেপরোয়া ট্রাক পিষে দিল ৫ জনকে
উত্তরপ্রদেশে ভয়াবহ পথ দুর্ঘটনা! হাথরাসে বেপরোয়া ট্রাক পিষে দিল ৫ জনকে

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ যোগীরাজ্যে ভয়াবহ পথ দুর্ঘটনায় ৫ জনের মৃত্যু হল। উত্তরপ্রদেশে শ্রাবণ যাত্রা চলাকালীন হাথরাসে ৫ শিবভক্তকে পিষে দিল একটি বেপরোয়া ট্রাক। শনিবারের এই দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ২ জন। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু হয়েছে।

এক সর্বভারতীয় সংবাদ সংস্থা সূত্রে খবর, শনিবার ভোরে হাথরাস জেলার বাধার গ্রামের কাছে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, শ্রাবণ যাত্রা উপলক্ষে ৯৩ নম্বর জাতীয় সড়ক ধরে শিবভক্তদের একটি দল যাচ্ছিল। তখনই প্রচণ্ড গতিতে একটি ট্রাক এসে সেই মিছিলের মধ্যে ঢুকে পড়ে। এর জেরে ট্রাকের চাকায় পিষ্ঠ হয়ে৫ জনের মৃত্যু হয়। 

পাশাপাশি এই দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ২ জন। আহতদের আগ্রা মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়েছে। জানা গিয়েছে, আহতদের অবস্থাও আশঙ্কাজনক। কাজেই মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে। জানা গিয়েছে, এই শিবভক্তের দলের প্রত্যেকেই মধ্যপ্রদেশের গোয়ালিয়রের বাসিন্দা। হরিদ্বারে পুজো সেরে তাঁরা ফের নিজের শহরে ফিরে যাচ্ছিলেন বলেই খবর। 

আগ্রা অঞ্চলের এডিজি রাজীব কৃষ্ণা জানিয়েছেন, ‘এদিন ভোর ২ টো ১৫ মিনিট নাগাদ এই ভয়াবহ দুর্ঘটনাটি ঘটে। হাথরাসের সদাবাদ পুলিশ থানা এলাকায় শিবভক্তদের পিষে দেয় একটি ট্রাক। এর ফলে মৃত্যু হয়েছে ৫ জনের। হরিদ্বার থেকে জলভরা বাঁক নিয়ে গোয়ালিয়র ফিরছিলেন তাঁরা। এই ঘটনায় তদন্ত শুরু হয়েছে। অভিযুক্ত ট্রাকচালকে দ্রুত গ্রেফতার করা হবে।’

প্রসঙ্গত উল্লেখ্য, বাংলা ক্যালেন্ডার অনুযায়ী, সোমবার ১৮ জুলাই থেকে শুরু হয়েছে শ্রাবণ মাস, এই মাসকে ভগবান শিবের জন্মমাস বলা হয়। এই মাসে দেশজুড়ে শিবভক্তরা গেরুয়া বসন পরে, দীর্ঘ রাস্তা কাঁধে বাঁক নিয়ে পায়ে হেঁটে শিবের মাথায় জল ঢালেন। সোমবারও শিবের মাথায় অনেকেই জল ঢেলেছেন। বাংলার তারকেশ্বর ধামেও এই সময় প্রচুর মানুষের সমাগম হয়। এ রাজ্যের একাধিক শিবধাম থেকে শুরু করে অন্যান্য রাজ্যেও চলছে এই যাত্রা। তার মধ্যেই এই মর্মান্তিক দুর্ঘটনা।