শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

উত্তরপ্রদেশে কসাইখানা বন্ধে কর্মহীন মুসলিমরা! প্রতিশোধে যোগী আদিত্যনাথকে হত্যার হুমকি

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২২, ১২:৪৬ পিএম | আপডেট: আগস্ট ১৪, ২০২২, ০৬:৫০ পিএম

উত্তরপ্রদেশে কসাইখানা বন্ধে কর্মহীন মুসলিমরা! প্রতিশোধে যোগী আদিত্যনাথকে হত্যার হুমকি
উত্তরপ্রদেশে কসাইখানা বন্ধে কর্মহীন মুসলিমরা! প্রতিশোধে যোগী আদিত্যনাথকে হত্যার হুমকি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ মাত্র কয়েকদিন আগেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে প্রাণে মারার হুমকি দেওয়া হয়েছিল। ইমেলে জানানো হয়েছিল বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে আদিত্যনাথকে। সেই ঘটনার পর ফের একবার যোগী আদিত্যনাথকে প্রাণে মারার হুমকি দেওয়া হল। 

শুধু যোগী আদিত্যনাথই নয়, মুখ্যমন্ত্রী ছাড়াও এবার ভারতীয় কিষাণ মঞ্চের জাতীয় সভাপতি তথা জনস্বার্থ মামলাকারী দেবেন্দ্র তিওয়ারিকেও প্রাণে মারার হুমকি দেওয়া হয়েছে। উত্তরপ্রদেশের পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে যে, উত্তরপ্রদেশে একের পর এক কসাইখানা বন্ধের কারণেই এই প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে। ইতিমধ্যে এক ব্যক্তির বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

উত্তরপ্রদেশ পুলিশ সূত্রে খবর, শুক্রবার দেবেন্দ্র তিওয়ারির বাড়িতে এই হুমকি চিঠি আসে। সেই চিঠিতে রাজ্যের একাধিক কসাইখানা বন্ধের সরকারি সিদ্ধান্তের বিরোধিতা করা হয়েছে। পাশাপাশি সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিশোধও নেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়েছে বলেও জানানো হয়েছে। ওই হুমকি চিঠিতে দেবেন্দ্র তিওয়ারির পিআইএলের কারণে অনেক মুসলিম তাঁদের জীবিকা হারিয়েছেন বলা হয়েছে। এরপরই চিঠিতে সবশেষে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী এবং দেবেন্দ্রকে প্রাণে মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছে। 

প্রসঙ্গত, উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথ দ্বিতীয়বার মুখ্যমন্ত্রী হয়ে বসার পর থেকেই কসাইখানা নিয়ে বিতর্ক শুরু হয়। বেআইনি কসাইখানা ও গরুপাচার বন্ধের জন্য রাজ্য পুলিশকে সম্প্রতি ‘অ্যাকশন প্ল্যান’ তৈরির নির্দেশ দেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। পাশাপাশি ইতিমধ্যে সরকারের নির্দেশ অনুযায়ী বন্ধ করে দেওয়া হয়েছে বহু মাংসের দোকান। এদিকে, উত্তরপ্রদেশে এইসব কসাইখানা বন্ধের দাবিতে জনস্বার্থ মামলা করেছিলেন দেবেন্দ্র তিওয়ারি। সেই কারণেই যোগী আদিত্যনাথ ও দেবেন্দ্র তিওয়ারিকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে বলে মনে করছে উত্তরপ্রদেশ পুলিশ। এই ঘটনায় তদন্ত শুরু করে, সলমন সিদ্দিকি নামে এক ব্যক্তির বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে উত্তরপ্রদেশ পুলিশ।