সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

‘ইউটিউবে দ্য কাশ্মীর ফাইলস ছবিটি আপলোড করুন’, বললেন কেজরিওয়াল! কিন্তু কেন বললেন একথা?

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ২৫, ২০২২, ০১:৪৭ পিএম | আপডেট: মার্চ ২৫, ২০২২, ০৭:৪৭ পিএম

‘ইউটিউবে দ্য কাশ্মীর ফাইলস ছবিটি আপলোড করুন’, বললেন কেজরিওয়াল! কিন্তু কেন বললেন একথা?
‘ইউটিউবে দ্য কাশ্মীর ফাইলস ছবিটি আপলোড করুন’, বললেন কেজরিওয়াল! কিন্তু কেন বললেন একথা?

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সম্প্রতি মুক্তি পেয়েছে বহু চর্চিত এবং বিতর্কিত চলচ্চিত্র ‘দ্য কাশ্মীর ফাইলস’। এই চলচ্চিত্রটি রাজনীতি থেকে বিনোদন জগত সর্বত্র হইচই ফেলে দিয়েছে। এদিকে এই চলচ্চিত্রের প্রশংসায় পঞ্চমুখ কেন্দ্রের বিজেপি সরকার।

এবার এই ছবিটি ইউটিউবে আপলোড করে দেওয়ার কথা বললেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল। দিল্লি বিধানসভার বাজেট অধিবেশ্নেই তিনি এমন মন্তব্য করেছেন। স্বাভাবিকভাবেই তাঁর এ ধরনের মন্তব্যে প্রশ্ন উঠছে। দিল্লির মুখ্যমন্ত্রীর মুখে দ্য কাশ্মীর ফাইলস-এর জন্য৬ এমন মন্তব্য শুনে খানিকটা হতবাকই হয়েছে রাজনৈতিক মহল। তাই প্রশ্ন কেন এমনটা বললেন আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল?

গতকাল, বৃহস্পতিবার ছিল দিল্লি বিধানসভার বাজেট অধিবেশন। সেখানে অরবিন্দ কেজরিওয়ালের বক্তব্যেী বহু চর্চিত ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির প্রসঙ্গ উঠে আসে। আসলে বিবেক অগ্নিহোত্রী পরিচালিত এই ছবিকে কর মুক্ত করার বিজেপির উদ্যোগ নিয়ে এদিন সরব হন দিল্লির মুখ্যমন্ত্রী। বাজেট বক্তৃতার মাঝেই তিনি বলেন, ‘বিজেপির উচিত পরিচালক বিবেক অগ্নিহোত্রীর কাছে অনুরোধ করা, যাতে তিনি ইউটিউবে দ্য কাশ্মীর ফাইলস ছবিটি আপলোড করে দেন। সকলেই তাহলে বিনামূল্যে ছবিটি দেখতে পাবেন।’ আপ প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী যে কটাক্ষ করে এই মন্তব্য করেছেন সে বিষয়ে কোনও সন্দেহই নেই। 

বৃহস্পতিবার বাজেট অধিবেশন চলাকালীনই দিল্লি বিধানসভায় বিরোধীরা চিৎকার শুরু করে। দিল্লিতে ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবিটি করমুক্ত করার দাবিতে বিক্ষোভ দেখাতে শুরু করেন বিজেপি বিধায়করা। এই কারণেই নিজের বক্তৃতা দেওয়ার সময় ছবিটি নিয়ে উপরিউক্ত মন্তব্য করেন দিল্লির মুখ্যমন্ত্রী। তিনি এও বলেন যে, ‘কাশ্মীরি পণ্ডিতদের নাম নিয়ে কিছু মানুষ কোটি কোটি টাকা পকেটে পুড়ছেন। আর আপনাদের তো কেবল দায়িত্ব দেওয়া হয়েছে পোস্টার লাগানোর।’ এই ছবিকে কেন্দ্র করে বিজেপির উন্মাদনাকেই ব্যঙ্গ করেন অরবিন্দ কেজরিওয়াল। 

প্রসঙ্গত উল্লেখ্য, ইতিমধ্যেই এই ছবিটি ২০০ কোটির অংক ছুঁয়ে ফেলেছে। চলতি সপ্তাহের বুধবার এই ছবি ১০ কোটির ব্যবসা করেছে। করোনা পরবর্তী মুক্তি পাওয়া সমস্ত ছবির সব রেকর্ড ভেঙে দিয়েছে বিবেক অগ্নিহোত্রি পরিচালিত ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবিটি। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই ছবির ভূয়সী প্রশংসা করেছেন।