সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

Assam Municipal Election: অসমে পুরসভা নির্বাচনে বড় জয় বিজেপির! গেরুয়া ঝড়ে বিপর্যস্ত বিরোধীরা

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ৯, ২০২২, ১০:৪৯ পিএম | আপডেট: মার্চ ৯, ২০২২, ১১:১৯ পিএম

Assam Municipal Election: অসমে পুরসভা নির্বাচনে বড় জয় বিজেপির! গেরুয়া ঝড়ে বিপর্যস্ত বিরোধীরা
অসমে পুরসভা নির্বাচনে বড় জয় বিজেপির! গেরুয়া ঝড়ে বিপর্যস্ত বিরোধীরা

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ উত্তরপ্রদেশ নির্বাচনের আগেই বড় সাফল্য বিজেপির ঝুলিতে। অসমের পুরসভা নির্বাচনে নব্বই শতাংশেরও বেশি আসনে জয়ী হল বিজেপি। একদিকে বিজেপি যেমন প্রায় নব্বই শতাংশের বেশি আসনে জয় ছিনিয়ে নিয়েছে, তেমনই অসমে প্রায় নিশ্চিহ্ন হয়ে গেল কংগ্রেস। 

অসমের পুরসভা নির্বাচনে ৮০ টি পুরসভার মধ্যে ৭৫ টি পুরসভা দখল করল বিজেপি। তার জোট শরিক আসাম গণ পরিষদ (AGP) দুটি পুরসভায় জয়লাভ করেছে। নির্দলীয় প্রার্থীরা দুটি পুরসভায় জয়ী হয়েছে এবং বিরোধী কংগ্রেস মাত্র একটি পুরসভা দখল করতে পেরেছে। কংগ্রেস এবার শুধুমাত্র নারায়ণপুর পুরসভায় জয়ী হয়েছে। উল্লেখ্য, চলতি মাসের ৬ তারিখ পৌরসভার বোর্ডের ভোট হয়। এর মধ্যে ৫৭ টি ওয়ার্ডের প্রার্থীরা বিনা লড়াইয়েও নির্বাচিত হন। রাজ্য জুড়ে মোট ৯২০ টি ওয়ার্ডে ভোট হয়েছে। 

অসমের পুর নির্বাচনে বিজেপির ৮২৫ জন, কংগ্রেসের ৭০৬ জন, এজিপি থেকে ২৪৩ জন এবং নির্দল হিসাবে ৭৫৮ জন সহ মোট ২৫৩২ জন প্রার্থী ভোটের ময়দানে লড়াইয়ে নেমেছিলেন।

এদিকে, রাজ্যে পুরনির্বাচনে দলের এই সাফল্য নিয়ে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা সংবাদমাধ্যমে জানিয়েছে, রাজ্যের যে উন্নয়ন হয়েছে, তা দেখেই মানুষ বিজেপিকে ভোট দিয়েছে। এতে দলকে আরও বেশি করে লক্ষ্যের দিকে অবিচল থাকতে হবে। পাশাপাশি তিনি দলের কর্মীরা যারা, ভোটে অক্লান্ত পরিশ্রম করেছেন তাঁদের ধন্যবাদ জানিয়েছেন। তিনি জানিয়েছেন যে, মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজির দেখানো রাস্তায় হেঁটেই এই সাফল্য।

পুরভোটের ফল প্রকাশের পর, টুইট করে রাজ্যের মানুষকে ধন্যবাদও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এক টুইটে মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘অসমের মানুষের কাছে কৃতজ্ঞতায় আমাদের মাথা নত হয়ে যায়। এই জয়ের জন্য বিজেপির সহযোগীদেরও ধন্যবাদ। 

অন্যদিকে, অসমের পুরনির্বাচনে কংগ্রেসের শোচনীয় অবস্থার পর রাজ্য কংগ্রেস মুখপাত্র অপূর্ব কুমার ভট্টাচার্য বলেছেন, ‘আমরা নির্বাচনের ফলাফলে বিস্মিত নই এবং নম্রতার সাথে ভোটারদের সিদ্ধান্ত গ্রহণ করি। বিজেপি বর্তমানে কেন্দ্রে এবং রাজ্য উভয় জায়গাতেই সরকার রয়েছে এবং ভোটাররা ক্ষমতাসীন দলকে তাদের সমর্থন দিয়েছে।’